BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে বড় ধাক্কা ভারতের, চোটের জন্য ৩ সপ্তাহ মাঠের বাইরে ধাওয়ান

Published by: Subhajit Mandal |    Posted: June 11, 2019 1:58 pm|    Updated: June 11, 2019 6:14 pm

An Images

দেবাশিস সেন: বিশ্বকাপ অভিযান সবে গতি পেতে শুরু করেছিল। এরই মধ্যে বড়সড় ধাক্কা খেল ভারত। চোটের জন্য ৩ সপ্তাহ মাঠের বাইরে চলে গেলেন শিখর ধাওয়ান। ফলে কার্যত গোটা বিশ্বকাপেই আর পাওয়া যাবে না টিম ইন্ডিয়ার গব্বরকে। এর জেরে ওপেনিংয়ে বড়সড় সমস্যায় পড়তে হতে পারে ভারতকে। ধাওয়ানের পরিবর্ত হিসেবে শীঘ্রই কাউকে ইংল্যান্ডে পাঠানো হবে বলে বোর্ড সূত্রের খবর।

[আরও পড়ুন: বিশ্বকাপে অব্যাহত বিরাটদের বিজয়রথ, ওভালে কুপোকাত ক্যাঙারুরা]

ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলাকালীন বুড়ো আঙুলে চোট পান ধাওয়ান। চোট নিয়েও বেশ কিছুক্ষণ খেলা চালিয়ে যান শিখর। সেটাই হয়তো কাল হল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফিল্ডিংও করতে দেখা যায়নি টিম ইন্ডিয়ার গব্বরকে। সোমবারই তাঁর স্ক্যান করানো হয়। স্ক্যান রিপোর্ট প্রকাশ্যে আসতেই জানা গিয়েছে শিখরের আঙুলে চিড় রয়েছে। যার জেরে অন্তত ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে গব্বরকে। ফলে বিশ্বকাপ অভিযান কার্যত শেষ শিখরের। পরবর্তী পাঁচটি ম্যাচে পাওয়া যাবে না ভারতীয় দলের এই ওপেনারকে। ভারতের পরের পাঁচটি ম্যাচ নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে। এর মধ্যে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড রয়েছে দুর্দান্ত ফর্মে। তাছাড়াও রয়েছে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজের মতো বিপজ্জনক দল।

[আরও পড়ুন: রূপকথার ইতি, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় যুবরাজ সিংয়ের]

ধাওয়ানের পরিবর্ত হিসেবে আদৌ কাউকে পাঠানো হবে কি না বা পাঠানো হলেও কাকে পাঠানো হবে, তা নিয়ে আলোচনা শুরু হয়েছে বিসিসিআইয়ে। লড়াইয়ে এগিয়ে ঋষভ পন্থ, রায়ডুরা। তবে, ধাওয়ানকে এতগুলো ম্যাচে না পাওয়াটা যে ভারতীয় শিবিরের জন্য বড়সড় ধাক্কা এ বিষয়ে কোনও সংশয় নেই। কারণ, ভারতীয় দল অনেকটাই নির্ভর করে টপ-অর্ডারের তিন ব্যাটসম্যানের উপর। ধাওয়ান ভারতীয় দলের অন্যতম স্তম্ভ, তাছাড়া বড় টুর্নামেন্ট ভালো খেলার ইতিহাস রয়েছে তাঁর। এ হেন ওপেনারের ঘাটতি কোহলিরা কীভাবে পূরণ করেন সেটাই এখন দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement