BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে সুযোগ করে দিতে লক্ষ টাকার ফাঁদ! প্রতারণার অভিযোগে বিদ্ধ একাধিক ক্রিকেট কর্তা

Published by: Biswadip Dey |    Posted: October 8, 2021 9:05 pm|    Updated: October 8, 2021 9:05 pm

Big names involved in extracting money from young cricketers on promise of selection। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট (Indian Cricket) আকাশে ফের দুর্নীতির কালো মেঘ। এবার ভিন্ন চেহারায়। সম্প্রতি কুলবীর রাওয়াত নামের এক কোচকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, রাজ্য দল কিংবা আইপিএলে (IPL) সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তরুণ ক্রিকেটারদের কাছ থেকে টাকা নেওয়া। ইতিমধ্যেই জেরার মুখে আট থেকে ন’জন ক্রিকেটারের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন তিনি।

জেরার মধ্যে ইতিমধ্যেই তিনি বিকাশ প্রধান নামের এক নির্বাচকের কথা বলেছেন, যিনি সিকিম ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত। কুলবীরের অভিযোগ, বিকাশও একই ‘কীর্তি’ ঘটিয়ে চলেছেন। গুরুগ্রামের পুলিশের তরফে জানানো হয়েছে, শিগগিরি বিকাশকেও ডেকে এনে জেরা করবেন তাঁরা। কেবল বিকাশ, কুলবীর নয় ইতিমধ্যেই ভাসতে শুরু করেছে অনেক বড় নামও! যাকে ঘিরে সিঁদুরে মেঘের আনাগোনা ক্রমেই স্পষ্ট হয়ে উঠছে।

[আরও পড়ুন: বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়ে রুপো জিতলেন অংশু মালিক]

কুলবীর ও জনৈক আশুতোষ বোরার মধ্যে হওয়া চ্যাটের বিবরণ হাতে এসেছে পুলিশের। সেখানে তাঁদের রাজ্য স্তরের নানা ক্রিকেট সংস্থার সঙ্গে যুক্ত রাঘব বোয়ালদের নামও নিতে দেখা গিয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, চ্যাটে যাঁদের নাম উঠে এসেছে তাঁদের মধ্যে অন্যতম উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি মহিম ভার্মা, নির্বাচক আক্রম খান, উত্তরাখণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিইও আমন। ব্যাংকের খাতা খতিয়ে দেখা গিয়েছে রাওয়াত একবার ৩৫ লক্ষ টাকা পাঠিয়েছিলেন আশুতোষের অ্যাকাউন্টে। আবার আশুতোষের কাছ থেকে ২ লক্ষ টাকা জমা পড়তে দেখা গিয়েছে রাওয়াতের অ্যাকাউন্টে।

এর আগে গত ৪ সেপ্টেম্বর গুরুগ্রাম পুলিশ একটি চক্রের পর্দা ফাঁস করে দেয়। দেখা গিয়েছে, সেই চক্রের কাজই ছিল লক্ষ লক্ষ টাকার বিনিময়ে বিভিন্ন দলে ও বিভিন্ন প্রতিযোগিতায় খেলার সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দিত ওই চক্রের পান্ডারা। চক্রের সঙ্গে জড়িত তিনজনকেই গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: IPL 2021: পাঞ্জাব ম্যাচের পরই দর্শকাসনে বসে থাকা বান্ধবীকে প্রেম নিবেদন চেন্নাইয়ের দীপক চাহারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement