BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

চিকিৎসার জন্য ভারতে আসার আবেদন, পাক কিশোরীর ভিসা সমস্যা মেটালেন গম্ভীর

Published by: Sulaya Singha |    Posted: October 19, 2019 8:15 pm|    Updated: October 19, 2019 8:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতিতে যোগ দেওয়া ইস্তক নানা ইস্যুতে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে বাক্যবাণে বিদ্ধ করেছেন গৌতম গম্ভীর। পুলওয়ামায় সন্ত্রাস হানা হোক কিংবা কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ- যে কোনও বিষয় নিয়েই নিজের চাচাঁছোলা মতামত দিয়েছেন। যাঁর মন্তব্য পছন্দ হয়নি, তাঁকে সরাসরি পালটা দিতেও ছাড়েননি। কিন্তু পাকিস্তানের সাধারণ মানুষের প্রতি যে তাঁর কোনও বিদ্বেষ নেই, কাজ দিয়ে তা প্রমাণ করে দিলেন গম্ভীর।

কী করলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা? সন্তানের চিকিৎসার জন্য ভারতে আসার আবেদন জানিয়েছিল এক পাক পরিবার। কিন্তু কোনওভাবেই ভিসা সমস্যা মিটছিল না। অবশেষে গম্ভীরের হস্তক্ষেপে এদেশে আসার পথ খুলে গেল ওই পরিবারের। একটি ছবি পোস্ট করে টুইটারে নিজেই এ খবর জানালেন গম্ভীর। লেখেন, “অন্য প্রান্ত থেকে যখন একটা নিরীহ মন আমাদের অনুরোধ করল, তখন সমস্ত বেড়াজাল ভেঙে গেল। ওর (ওমাইমা) গুটি গুটি পায়ে এগিয়ে আসা সঙ্গে অনেক মিষ্টতা নিয়ে এল। মনে হচ্ছে যেন বোন তার নিজের বাড়িতে আসছে।”

[আরও পড়ুন: রোহিত-রাহানে জুটিতে ভর করে রাঁচি টেস্টে বড় রানের দিকে এগোচ্ছে ভারত]

হার্ট সার্জারির জন্য মেয়েকে নিয়ে ভারতে আসার আবেদন জানিয়েছিলেন পাক দম্পতি। কিন্তু ভিসা পেতে সমস্যায় পড়তে হয় তাঁদের। এই খবর পাওয়ামাত্র নিজেই সমস্যা মেটাতে উদ্যোগী হন বিজেপি সাংসদ গম্ভীর। বিদেশমন্ত্রী এস জয়শংকরকে এনিয়ে লিখিত আবেদন জানান তিনি। গম্ভীরের চিঠি পাওয়ার পর ইসলামাবাদের ভারতীয় হাই কমিশনকে বিষয়টি জানান জয়শংকর। কিশোরী ও তার মা-বাবার ভিসা ইস্যু করে দিতে বলেন তিনি। তারপরই মেটে যাবতীয় সমস্যা। জয়শংকর নিজেই সে খবর লিখিতভাবে জানান গম্ভীরকে।

তবে এই প্রথম নয়, দুই দেশের মধ্যে সম্পর্কের তিক্ততা সত্ত্বেও এর আগেও একাধিকবার পাকিস্তানি নাগরিকদের চিকিৎসার জন্য ভারতে আসার বন্দোবস্ত করা হয়েছে। প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এবিষয়ে বড় ভূমিকা পালন করেছেন বহুবার।

[আরও পড়ুন: হরিয়ানায় রাজনীতির দঙ্গলে ববিতা ফোগাট, বিরোধীদের ‘ধোবি পাছাড়’ দিতে প্রস্তুত কুস্তিগির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement