BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সম্পূর্ণ হল খেলোয়াড় বাছাই, আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু সিএবি টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপ

Published by: Abhisek Rakshit |    Posted: September 4, 2021 9:50 pm|    Updated: September 4, 2021 9:50 pm

CAB T-20 challenge cup will kick start from 7 September | Sangbad Pratidin

আলাপন সাহা: ঢাকে কাঠি পড়ে গেল সিএবির (CAB) টি-টোয়েন্টি চ্যালেঞ্জের। গতবার ক্লাবগুলোকে নিয়ে হয়েছিল এই টুর্নামেন্ট। এবার অবশ্য হবে সিএবির নিজস্ব ছ’টা টিমকে নিয়ে। শনিবার নিউটাউনের এক হোটেলে ড্রাফ্টিং হয়ে গেল। ছ’টা টিমের কোচ-ক্যাপ্টেন-মেন্টররা নিজেদের টিম গুছিয়ে নিলেন। ৭ সেপ্টেম্বর থেকে এই টুর্নামেন্ট শুরু হবে ইডেনে।

আইপিএলের মতোই দুটো করে লেগ থাকছে সিএবির টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্টে। অর্থাৎ প্রত্যেকটা টিম একে অন্যের সঙ্গে দু’বার করে খেলবে। গ্রুপের চারটে টিম সেমিফাইনালে যাবে। শোনা গেল, প্রত্যেক দিন দুটো করে ম্যাচ থাকবে। দু’দিন অবশ্য তিনটে করে ম্যাচ দেওয়া হয়েছে। তবে গতবারের মতো বায়োবাবল তৈরি করে এবার এই টুর্নামেন্ট হচ্ছে না। মূলত বাংলার প্রাক মরশুম প্রস্তুতি হিসাবে এই টুর্নামেন্টকে ধরা হচ্ছে। ৪ নভেম্বর থেকে এবার সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি শুরু হয়ে যাচ্ছে। বাংলা গ্রুপ পর্বের সব ম্যাচ খেলবে গুয়াহাটিতে। অক্টোবরের শেষদিকে টিম গুয়াহাটি উড়ে যাবে। কারণ টুর্নামেন্ট শুরু আগে পাঁচদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের।

[আরও পড়ুন: Tokyo Paralympics 2021: চতুর্থ সোনা ভারতের ঝুলিতে, ব্যাডমিন্টনে স্বর্ণপদক প্রমোদ ভগতের]

টি-টোয়েন্টিতে বেশ কঠিন গ্রুপে রয়েছে বাংলা। মুম্বই, কর্নাটকের মতো টিম রয়েছে। যদিও সে’সব নিয়ে এখন থেকে কেউ ভাবতে চান না। বরং সবার লক্ষ্য এখন ভালভাবে প্রস্তুতি সেরে নেওয়া। অভিমন্যু ঈশ্বরণও ইংল্যান্ড থেকে ফিরে আসার পর এই টুর্নামেন্ট যোগ দেবেন। ইংল্যান্ড থেকেই তিনি বঙ্গ টিম ম্যানেজমেন্টকে ফোন করে জানিয়ে দেন যে, এই টুর্নামেন্টে তিনি খেলবেন।

গতবারের মরশুমটা অবশ্য একেবারেই ভাল যায়নি বাংলা দলের কাছে। টি-টোয়েন্টি আর বিজয় হাজারে দুটো টুর্নামেন্টেই ব্যর্থ হয়েছিল টিম। এবার অবশ্য ভাল কিছু করতে মরিয়া টিম বাংলা। তার আগে লক্ষ্য একটাই–ভালভাবে প্রাক মরশুম প্রস্তুতি সারা।

 

[আরও পড়ুন: Tokyo Paralympics: শুটিংয়ে সোনা জয় মণীশ নরওয়ালের, রুপো ঘরে তুললেন সিংহরাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে