Advertisement
Advertisement
Champions Trophy 2025

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যেতে নারাজ ভারতীয় দল, বিকল্প ভেন্যু চাইল BCCI!

চ্যাম্পিয়ন্স ট্রফিও এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলে করার প্রস্তাব বিসিসিআইয়ের।

Champions Trophy 2025: Indian Cricket team is unlikely to travel to Pakistan
Published by: Subhajit Mandal
  • Posted:July 11, 2024 12:04 pm
  • Updated:July 11, 2024 1:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুঞ্জনই সত্যি। পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy 2025) খেলতে যেতে নারাজ টিম ইন্ডিয়া। ভারতীয় দলের জন্য বিকল্প ভেন্যুর ব্যবস্থা করার দাবি জানাল বিসিসিআই। বোর্ড সূত্রের খবর আইসিসিকে জানিয়ে দেওয়া হয়েছে, ভারতের ম্যাচ আয়োজনের জন্য বিকল্প ভেন্যু হিসাবে দুবাই বা শ্রীলঙ্কার কথা ভাবা হোক।

৮ বছর পরে ক্রিকেট ক্যালেন্ডারে প্রত্যাবর্তন হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির। পাকিস্তানের মাটিতে আয়োজিত হচ্ছে ‘মিনি বিশ্বকাপ’। আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) ইতিমধ্যেই টুর্নামেন্টের খসড়া সূচি তৈরি করে ফেলেছে। ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে, এমনটা ধরে নিয়েই সূচি তৈরি করেছে পিসিবি। নিরাপত্তার কারণে একটি মাত্র মাঠেই ভারতের ম্যাচ আয়োজন করার কথা ভাবা হচ্ছে। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে সব ম্যাচ খেলার কথা মেন ইন ব্লু’র। কিন্তু ভারত আদৌ পাকিস্তানে যাবে কিনা, সেটা নিয়ে সন্দেহ ছিলই।

Advertisement

[আরও পড়ুন: কোপা সেমিফাইনালে নিন্দনীয় দৃশ্য, কলম্বিয়া সমর্থকদের সঙ্গে হাতাহাতি উরুগুয়ে ফুটবলারদের]

২০০৮ সালে মুম্বইয়ে পাক জঙ্গিদের হামলার পর থেকে পাকিস্তান সফরে যাওয়া বন্ধ করেছে ভারতের ক্রিকেট দল। দুই দেশ শেষবার দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল ২০১২ সালে। ভারতেই আয়োজিত হয়েছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। ২০২৩ সালে এশিয়া কাপেও নিরাপত্তার জন্য পাকিস্তানে যাননি রোহিত শর্মারা (Rohit Sharma)। ফলে শ্রীলঙ্কায় আয়োজন করতে হয়েছিল টুর্নামেন্টের কিছুটা অংশ। বিসিসিআই আগেই জানিয়েছিল, সরকার ছাড়পত্র না দেওয়া পর্যন্ত পাকিস্তানের মাটিতে দল পাঠানো সম্ভব নয়। তাই আদৌ রোহিত শর্মারা পাকিস্তানে খেলতে যাবেন কিনা, সেটা নিয়ে সংশয় ছিলই।

Advertisement

[আরও পড়ুন: সেমিতে থেমে গেল কমলা ঝড়, ইউরোর ফাইনালে স্পেনের সামনে ইংল্যান্ড]

সংবাদসংস্থা ANI-এর দাবি, ভারতীয় বোর্ড সিদ্ধান্ত নিয়ে ফেলেছে পাকিস্তানে দল পাঠানো হবে না। সেক্ষেত্রে ওই টুর্নামেন্ট এশিয়া কাপের (Asia Cup) মতো হাইব্রিড মডেলে করার প্রস্তাব দেওয়া হবে। ভারতের ম্যাচগুলি দুবাই বা শ্রীলঙ্কায় আয়োজন করার প্রস্তাব দেওয়া হবে আইসিসিকে। যেমনটা হয়েছিল এশিয়া কাপের ক্ষেত্রে। তবে পাকিস্তান যে ভারতীয় বোর্ডের এই প্রস্তাবের তুমুল বিরোধিতা করবে, সেটা বলাই বাহুল্য। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ