BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চমক দিয়েই চলেছেন পূজারা, এবার সীমিত ওভারের ক্রিকেটে টপকে গেলেন কোহলি-বাবরকেও!

Published by: Sulaya Singha |    Posted: August 24, 2022 10:29 am|    Updated: August 24, 2022 10:31 am

Cheteshwar Pujara crosses Kohli, Babar to achieve elusive feat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাউন্টি ক্রিকেটে একের পর এক চমক দিচ্ছেন চেতেশ্বর পূজারা। ভারতীয় দলের টেস্ট বিশেষজ্ঞ যেভাবে সাসেক্সের জার্সিতে চার-ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করছেন, তা রীতিমতো তাক লাগানো। চলতি মরশুমে এ লিস্টের ক্রিকেটে তিনটি শতরান ঝুলিতে ভরে ফেলেছেন তিনি। আর সেই সৌজন্যেই টপকে গেলেন বিরাট কোহলি, বাবর আজমদেরও!

হ্যাঁ, বিশ্বাস করা কঠিন হলেও এটাই সত্যি। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে যে নতুন এক পূজারার (Cheteshwar Pujara) আবির্ভাব ঘটেছে। যিনি সীমিত ওভারের ক্রিকেট অতি সাবলীল। মঙ্গলবার মিডলসেক্সের বিরুদ্ধে ৯০ বলে ১৩২ রান করে ফের প্রমাণ করলেন, শুধু সাদা জার্সিতে নয়, সাসেক্সের গোলাপিতেও রঙিন তাঁর ব্যাট। এদিন ৭৫ বলেই শতরান আসে তাঁর ব্যাট থেকে। তাঁর চোখ ধাঁধানো ইনিংস সাজানো ছিল ২০টি চার এবং জোড়া ওভার বাউন্ডারি দিয়ে। ওপেনিং ব্যাটার টম অ্যালসপ আবার ১৫৫ বলে ১৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকলেন। আর এই দুই তারকার চওড়া ব্যাটেই ৫০ ওভারে স্কোরবোর্ডে ৪০০ রান তুলে ফেলে সাসেক্স (Sussex)।

[আরও পড়ুন: গা ঢাকা দিয়েও শেক্ষরক্ষা হল না, অবশেষে সিবিআইয়ের হাতে আটক অনুব্রত ও সুকন্যা ঘনিষ্ঠ বিদ্যুৎবরণ]

এখনও পর্যন্ত আটটি ম্যাচে পূজারার সংগ্রহ ৬১৪ রান। গড় ১০২.৩৩। এবং স্ট্রাইক রেট ১১৬.২৮। তিনটি সেঞ্চুরির পাশাপাশি পূজারার ঝুলিতে রয়েছে দুটি অর্ধশতরানও। তাঁর এমন পারফরম্যান্সের সৌজন্যেই সীমিত ওভারের অজস্র রেকর্ডের দুই মালিক কোহলি (Virat Kohli) ও বাবরকে পিছনে ফেলে দিয়েছেন পূজারা। বর্তমানে লিস্ট এ ক্রিকেটে পূজারার গড় ৫৭.৪৯। যেখানে প্রাক্তন ভারত অধিনায়ক কোহলি এবং পাক অধিনায়ক বাবরের গড় যথাক্রমে ৫৬.৫০ ও ৫৬.৫৬। শুধু এই দুই তারকাকেই পূজারা টপকে গিয়েছেন, তা নয়, লিস্ট এ ক্রিকেটে প্রথম দিনে উঠে এসেছেন পূজারা। এই তালিকার তাঁর ঠিক আগে প্রথম দুয়ে রয়েছেন স্যাম হেইন (৫৮.৮৪) এবং মাইকেল বেভান (৫৭.৪৯)।

ভারতের জার্সিতে এখনও পর্যন্ত মাত্র পাঁচটি ওয়ানডে খেলেছেন পূজারা। সংগ্রহ ৫১ রান। শেষবার ২০১৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে নেমেছিলেন তিনি। তবে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ যেন জন্ম দিল নতুন এক পূজারার।

[আরও পড়ুন: বনগাঁর উপনির্বাচনে সবুজ ঝড়, আসানসোলেও বিপুল ভোটে জয়ী তৃণমূল, দ্বিতীয়স্থানে বাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে