BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাগ্য বদলানোর শেষ চেষ্টা, ইংলিশ কাউন্টির শরণাপন্ন হচ্ছেন পূজারা

Published by: Subhajit Mandal |    Posted: February 26, 2022 4:38 pm|    Updated: February 26, 2022 4:38 pm

Cheteshwar Pujara set to play in English County again | Sangbad Pratidin

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: ভারতীয় টেস্ট টিম (Indian Test Team) থেকে বাদ পড়ে গিয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন দুই টেস্টের সিরিজের টিমে তাঁর জায়গা হয়নি। চলতি রনজিতেও যে আহামরি খেলছেন, তাও নয়। এই অবস্থায় নিজের ক্রিকেট ভাগ্য ফেরাতে আবার কাউন্টি ক্রিকেটের শরণাপন্ন হতে পারেন পূজারা।

পূজারার কাউন্টি যাত্রা এই প্রথম ঘটছে না। গত বছরও তিনি ইংল্যান্ড সফরে ভারতীয় টিমে যোগ দেওয়ার আগে ওয়ারউইকশায়ারের হয়ে গোটা কয়েক কাউন্টি ম্যাচ খেলেছিলেন। ভারতীয় ব্যাটারের ঘনিষ্ঠমহল মারফত শোনা গেল, এবারও সেটাই করার সম্ভাবনা। ফের ওয়ারউইকশায়ারই হয়তো গন্তব্য হচ্ছে পূজারার। আসলে সময়টা ভারতীয় টেস্ট টিমের এত দিনের তিন নম্বরের কাছে বড়ই দুঃসহ চলছে। গত দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে থেকেই পূজারার উপর কোপ পড়ার আশঙ্কা করা হচ্ছিল। তাঁর অতীব খারাপ ফর্মের জন্য।

Cheteshwar Pujara set to play in English County again

তবু ভারতীয় বোর্ড (BCCI) তাঁকে আর অজিঙ্ক রাহানেকে দক্ষিণ আফ্রিকা সফরে একটা সুযোগ দিয়েছিল নিজেদের প্রমাণের। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে এক-আধটা ইনিংস বাদে কিছুই করতে পারেননি পূজারা-রাহানে (Ajinkya Rahane)। যার পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’জন বাদ পড়ে যান। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষিত টেস্ট টিমে পূজারা বা রাহানে, দু’জনের একজনও নেই। জাতীয় নির্বাচক প্রধান চেতন শর্মা (Chetan Sharma) বলেছেন বটে যে, রনজিতে ভাল করলে জাতীয় দলের দরজা ফের খুলে যেতে পারে পুজারাদের জন্য। কিন্তু রনজিতেও (Ranji Trophy) বা পূজারাচিত পারফরম্যান্স পাওয়া যাচ্ছে কোথায়? প্রথম ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে ৯১ করলেও ওড়িশার বিরুদ্ধে চলতি দ্বিতীয় ম্যাচে রান পাননি সৌরাষ্ট্র ব্যাটার। ৬ বল খেলে ৮ করে তিনি আউট হয়ে যান।

[আরও পড়ুন: কেন বাংলার প্রতি ঋদ্ধির দায়বদ্ধতা নিয়ে উঠছে প্রশ্ন? CAB-র অভিযোগের পালটায় সরব দিন্দারা]

করোনা প্রকোপে রনজি এবার হচ্ছে দু’টো ভাগে। প্রাক্ আইপিএলে গ্রুপ পর্ব শেষ করে ফেলা হবে। আইপিএল (IPL) শেষে হবে নকআউট। রাহানে কেকেআরে (KKR) ডাক পেলেও পুজারা কোনও আইপিএল টিম পাননি। অবিক্রিত থেকে গিয়েছেন। শোনা গেল, তাই আইপিএলের সময়টা ইংল্যান্ডে গিয়ে তিনি ওয়ারউইকশায়ারের হয়ে গোটা কয়েক ম্যাচ খেলতে চান। যাতে ক্রিকেটের মধ্যে থাকা যায়। আগামী এপ্রিল মাস নাগাদ তিনি যেতে পারেন কাউন্টি খেলতে। দেখা যাক, বিলেতের কাউন্টি ক্রিকেট পূজারার ক্রিকেট ভাগ্যে কোনও পরিবর্তন ঘটাতে পারে কি না?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে