২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে জানিয়েছিলেন বিশ্বকাপের পরই বিদায় জানাবেন বাইশ গজকে। কিন্তু টুর্নামেন্টের মাঝেই মন বদলালেন। ক্রিকেটপ্রেমীরা জেনে নিঃসন্দেহে খুশি হবেন, যে আরও কয়েকটা দিন দেশের জার্সি গায়ে দেখা যাবে ক্রিস গেইলকে। তবে নিজের অবসর নিয়ে কোনও ধোঁয়াশা রাখলেন না ক্যারিবিয়ান জায়ান্ট। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিশ্বকাপ পরবর্তী পরিকল্পনা জানিয়ে দিলেন তিনি।

চলতি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ৮৭ রানের ইনিংস খেলেছিলেন গেইল। যদিও সে ম্যাচে বাজিমাত করেন কেন উইলিয়ামসনরাই। এখনও পর্যন্ত ছটি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তিন পয়েন্ট। শেষ চারে পৌঁছতে বাকি তিনটি ম্যাচই জিততেই হবে তাদের। বৃহস্পতিবার বিরাট কোহলির টিম ইন্ডিয়ার বিরুদ্ধে কঠিন লড়াই ক্যারিবিয়ানদের। গেইল বলছিলেন, “জানি, আমাদের এখনও সেমিফাইনালে পৌঁছনোর সুযোগ আছে। ক্রিকেটে কোনও কিছুই অসম্ভব নয়। ভারতের বিরুদ্ধে নামব। এটা আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। ওরা (টিম ইন্ডিয়া) ভাল ফর্মে রয়েছে। তাই এই ম্যাচে ভাল খেলার জন্য মুখিয়ে রয়েছি।” হারের হতাশা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি নিচ্ছে ক্যারিবিয়ান শিবির। দলের আশা, ভারতের বিরুদ্ধেও ভাল ছন্দে দেখা যাবে গেইল, ব্রেথওয়েটদের।

[আরও পড়ুন: মোদির জন্যই গেরুয়া হচ্ছে কোহলিদের জার্সি, ভারতের ‘রংবদল’ নিয়ে সরব বিরোধীরা]

কিন্তু এসবের মধ্যেই নিজের অবসরের কথা জানিয়ে দিলেন গেইল। বিশ্বকাপ শুরুর আগে শোনা গিয়েছিল, এই টুর্নামেন্টে খেলেই বিদায় জানাবেন আন্তর্জাতিক ক্রিকেটকে। তবে এদিন ক্যারিবিয়ান ব্যাটসম্যান বললেন, নিজের ঘরের মাটিতে খেলেই বাইশ গজকে আলবিদা জানানোর ইচ্ছা তাঁর। বিশ্বকাপের পরে তাঁর কী প্ল্যান? এই প্রশ্নের উত্তরেই গেইল বলেন, “ভারতের বিরুদ্ধে একটা টেস্ট খেলব। ওয়ানডে ম্যাচও খেলব। তবে টি-টোয়েন্টি খেলব না। বিশ্বকাপের পর আপাতত এটাই আমার প্ল্যান।”

উল্লেখ্য, চলতি বছর ৩ আগস্ট থেকে আমেরিকা এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হোল্ডারদের বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং তিনম্যাচের ৫০ ওভারের সিরিজ। সীমিত ওভারের সেই সিরিজে ক্যাপ্টেন কোহলি এবং পেসার বুমরাহকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। জামাইকায় নিজের ঘরের মাঠে সম্ভবত কেরিয়ারের শেষ টেস্টটি খেলবেন ইউনিভার্সাল বস।

[আরও পড়ুন: চলতি বিশ্বকাপে নিজের প্রথম শতরান পেতে এই কাজগুলিই করছেন কোহলি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং