১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শাকিবের মুন্ডু কেটে অন্য ক্রিকেটারের মাথা! ছবি বিতর্কে উত্তাল বাংলাদেশ

Published by: Sulaya Singha |    Posted: November 25, 2021 10:09 pm|    Updated: November 25, 2021 10:32 pm

Controversy rises over a morphed picture of Shakib Al Hasan | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। মাঠ ও মাঠের বাইরে লাগাতার বিতর্ক ও সমালোচনায় বিদ্ধ দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে পৌঁছলেও সুপার ১২-য় একটিও ম্যাচ জিততে পারেননি মহম্মদুল্লাহরা। যার জন্য দেশবাসীর কাছে তীব্র কটাক্ষের মুখে পড়তে হয়েছে দলকে। তারপরই ঘরের মাঠে পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ। গোদের উপর বিষফোঁড়ার মতো এবার জুড়ল মাঠের বাইরের বিতর্ক। কাটা পড়ল বাংলাদেশি অলরাউন্ডার শাকিব আল হাসানের মুন্ডু! সেখানে বসল অন্য এক তারকার মাথা!

শুনেই ঘাবড়ে গেলেন তো? বিষয়টা তাহলে একটু খোলসে করে বলা যাক। আসলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেজে ক্রিকেটার শহিদুল আলমের একটা ছবি পোস্ট করা হয়েছিল। সেই ছবিটিকে ঘিরেই যত বিপত্তি। একঝলক ভালভাবে দেখলেই বোঝা যায়, এই ছবিতে মুখটি শহিদুলের। কিন্তু শরীরটা তাঁর নয়। সেটি শাকিবের। অর্থাৎ বাংলাদেশি অলরাউন্ডারের শরীরের উপরই শহিদুলের মুখটি কেটে বসিয়ে দেওয়া হয়েছে। এই ছবি ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, কেন শাকিবের মাথা কেটে শহিদুলের মাথা বসিয়ে সে ছবি আবার পোস্ট করল বিসিবি? বোর্ডের নিন্দায় সরব হন ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: ফুটবলের রাজপুত্রের প্রথম মৃত্যুবার্ষিকী, না থেকেও হাবাস-মানোলোর হৃদয়জুড়ে মারাদোনা]

বিতর্ক দানা বাঁধতেই অবশ্য সে ছবি ভারচুয়াল ওয়াল থেকে সরিয়ে ফেলে বাংলাদেশ বোর্ড। কিন্তু ততক্ষণে দাবানলের মতো ছড়িয়ে গিয়েছে সেই ছবি। অনেকেই টুইটারে তা রিটুইট করে সমালোচনাও করেন। শুরু হয়ে মিমের বন্যা। যদিও এ নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি বাংলাদেশ বোর্ড।

উল্লেখ্য, পাকিস্তানের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে অভিষেক ঘটেছিল বাংলাদেশি পেসার শহিদুলের। প্রথম ম্যাচে উইকেটও পেয়েছিলেন। সেই শহিদুলের প্রশংসা করে পোস্ট করতে গিয়েই মারাত্মক ভুল করে বসে বোর্ড। আর তাতেই হাসির খোরাক বাংলাদেশ ক্রিকেট। তারপরই তাঁর শাকিবের শরীরে তাঁর মুখটা লাগিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ছবিটা শেয়ার করা হয়েছিল।

[আরও পড়ুন: India vs New Zealand: অভিষেক টেস্টে দুরন্ত শ্রেয়স, প্রাথমিক ধাক্কা সামলে চালকের আসনে ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে