BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফুটবলের রাজপুত্রের প্রথম মৃত্যুবার্ষিকী, না থেকেও হাবাস-মানোলোর হৃদয়জুড়ে মারাদোনা

Published by: Krishanu Mazumder |    Posted: November 25, 2021 6:12 pm|    Updated: November 25, 2021 7:33 pm

Habas-Manolo remembers Diego Maradona in his first anniversary । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একবছর হয়ে গেল রাজপুত্র নেই। বিশ্বাসই হচ্ছে না ফুটবলবিশ্বের। দিয়েগো আর্মান্দো মারাদোনার (Diego Armando Maradona) তিরোধান দিবসে গুরুকে স্মরণ করে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন লিওনেল মেসি। ফুটবল রাজপুত্রের সঙ্গে ছবি পোস্ট করে আর্জেন্টাইন অধিনায়ক লিখেছেন, ”এই তো মনে হচ্ছে গতকালের কথা।” 

মেসি যে ছবিটি পোস্ট করেছেন ইনস্টায় তাতে দেখা যাচ্ছে গুরুর সঙ্গে দিব্য মেজাজে রয়েছেন ‘এলএম ১০’।২০১০ বিশ্বকাপের সময়ে পথচলা শুরু হয় দু’জনের। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত সেবারের বিশ্বকাপে জাতীয় দলের কোচ হন মারাদোনা। আর্জেন্টিনা দল নিয়ে বিশ্বকাপের আগে প্রস্তুতি সারতে স্পেনে গিয়েছিলেন মারাদোনা। আজকের এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) কোচ ম্যানুয়েল দিয়াজের সঙ্গে রিয়াল মাদ্রিদের স্পোর্টস সিটিতে সেই সময়েই আর্জেন্টিনার তদানীন্তন কোচের সাক্ষাৎ হয়েছিল। দিন সাতেক মারাদোনার ছায়াসঙ্গী ছিলেন ড্যানিয়েল চিমা, পেরোসেভিচদের কোচ।  ওই সাত দিন খুব কাছ থেকে দেখেছেন মেক্সিকো বিশ্বকাপের মহানায়ককে। সেই সব দিন এখনও তাঁর স্মৃতিতে উজ্জ্বল। 

[আরও পড়ুন: India vs New Zealand: অভিষেক টেস্টে দুরন্ত শ্রেয়স, প্রাথমিক ধাক্কা সামলে চালকের আসনে ভারত]

এগিয়ে আসছে বাঙালির চিরআবেগের সেই ম্যাচ। আইএসএলে দুদ্দাড়িয়ে শুরু করেছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। লাল-হলুদ বাহিনী আবার প্রথম ম্যাচে এগিয়ে থেকেও ড্র করেছে। বড় ম্যাচের জন্য তৈরি হচ্ছে দু’ দলই। কিন্তু ২৫ নভেম্বর তো আর পাঁচটা দিনের মতো নয়। এই দিনে তো ফুটবলভক্তদের চোখ দিয়ে গড়ায় জল। হাবাস-মানোলোরা তো ফুটবলেরই ছাত্র। ফুটবলেরই ভক্ত। তাই আজকের দিন তাঁদেরও আবেগতাড়িত করে তোলে। লা লিগায় মহানায়কের সান্নিধ্যে এসেছিলেন এটিকে মোহনবাগান শিবিরের মায়েস্ত্রো হাবাসও। সেই সব অবশ্য অনেকদিন আগের কথা।

দু’প্রধানের দুই ‘দ্রোণাচার্যে’র হৃদয়ের দরজায় কড়া নেড়ে যায় ফেলে আসা সেই সব দিন। না থেকেও মারাদোনা যে রয়ে গিয়েছেন তাঁদের স্মৃতিতে। ঠিক যেমন করে আমজনতার বুকে বেঁচে আছেন  ফুটবল-কিংবদন্তি।    

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Leo Messi (@leomessi)

 

[আরও পড়ুন: IPL 2022: ধোনিকে রেখে দিতে চলেছে চেন্নাই, কেকেআর ধরে রাখতে পারে এই দুই তারকাকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে