BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভিলেন সেই করোনা, জোড়া বিশ্বকাপের কোয়ালিফায়ার ইভেন্ট স্থগিত করল ICC

Published by: Sulaya Singha |    Posted: May 12, 2020 3:52 pm|    Updated: May 12, 2020 3:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার চোখ রাঙানিকে উপেক্ষা করে বিশ্বের বিভিন্ন প্রান্তে ফিরছে খেলাধুলো। রাগবি থেকে ফুটবল- আগামী দু-এক মাসের মধ্যেই মাঠে ফের বল গড়াবে। কিন্তু তাই বলে পরিস্থিতি স্বাভাবিক, তা একেবারেই বলা চলে না। ঠিক সেই কারণেই এবার ২০২১ মহিলা বিশ্বকাপ এবং ২০২২-এর পুরুষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ালিফায়ার স্থগিত বলে ঘোষণা করল আইসিসি (ICC)।

চলতি বছর ৩ জুলাই শ্রীলঙ্কায় মহিলা বিশ্বকাপের যোগ্যতা অর্জনের আসর বসার কথা ছিল। শেষ হত ১৯ জুলাই। আয়োজক শ্রীলঙ্কার পাশাপাশি বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, থাইল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে- এই দশটি দলের অংশ নেওয়ার কথা ছিল। এদের মধ্যে তিনটি দল আগামী বছর বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করত। কিন্তু করোনা মহামারির জেরে বিশ বাঁও জলে কোয়ালিফায়ার ইভেন্ট। বিশ্ব
ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এদিন একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, যে সমস্ত দেশ কোয়ালিফায়ার পর্বে খেলত, তাদের সরকার ও স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে আলোচনার পরই ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইসিসি পুরুষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ালিফায়ার পর্বও আপাতত হবে না।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে রাগবি এবং ফুটবল টুর্নামেন্ট, অনিশ্চিত ক্রিকেট বিশ্বকাপ]

ইউরোপীয় দেশের জন্য আগামী ২৪-৩০ জুলাই জুনিয়র বিশ্বকাপের কোয়ালিফায়ার ইভেন্ট হওয়ার কথা ছিল ডেনমার্কে। কিন্তু ফের তা কবে আয়োজিত হবে এখনও স্পষ্ট না। আইসিসি জানিয়েছে, অংশ নিতে চলা দেশগুলির প্রশাসনের সঙ্গে আলোচনা করেই নতুন দিনক্ষণ ঠিক করা হবে। আইসিসির ইভেন্ট প্রধান ক্রিস বলেন, “কোভিড-১৯ মহামারির কারণে বন্ধ আন্তর্জাতিক সফর। তাছাড়া কোচ, ক্রিকেটার, অন্যান্য স্টাফদের সুরক্ষাই এখন বেশি গুরুত্বপূর্ণ। সেই জন্যই দুটি ইভেন্ট আমরা স্থগিত রেখেছি।”

[আরও পড়ুন: আইপিএল বাতিল হলে কত লোকসান বিসিসিআইয়ের? জানিয়ে দিলেন বোর্ড কর্তা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement