BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

চলতি বছর কি আইপিএল হবে? টুর্নামেন্ট নিয়ে আপডেট দিল বিসিসিআই

Published by: Sulaya Singha |    Posted: March 30, 2020 2:52 pm|    Updated: March 30, 2020 2:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে অনুষ্ঠিত হবে এবারের আইপিএল? আদৌ কি এবার টুর্নামেন্ট আয়োজিত হবে? না, এখনও পর্যন্ত এর কোনও সদুত্তর মিলল না। লকডাউনের জেরে বৈঠক বাতিল হয়ে যাওয়ায় এখনও কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

করোনার জেরে চলতি বছর টোকিওয় বসছে না অলিম্পিকের আসর। এ খবর আগেই নিশ্চিত করে দিয়েছিল আয়োজকরা। যা পরিস্থিতি, এবার হয়তো সেই পথেই হাঁটতে হবে আইপিএলকে। সোমবার বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত টুর্নামেন্ট আয়োজন নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া যায়নি। গোটা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। সবদিক বিচার করেই আইপিএলের ভবিষ্যৎ ঠিক করা হবে।
২৯ মার্চ, অর্থাৎ গতকাল শুরু হওয়ার কথা ছিল আইপিএলের ১৩তম মরশুম। ওয়াংখেড়েতে প্রথম ম্যাচে মুখোমুখি হত রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স ও ধোনির চেন্নাই সুপার কিংস। কিন্তু করোনার দাপট বাড়তেই টুর্নামেন্ট স্থগিতের কথা ঘোষণা করে বিসিসিআই। জানানো হয়, ১৪ এপ্রিলের পর শুরু হবে টুর্নামেন্ট। কিন্তু ১৫ এপ্রিলও যে আইপিএল শুরু সম্ভব নয়, বর্তমান পরিস্থিতিতে তা একপ্রকার স্পষ্টই হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় রাজ্যের পাশে মনোরঞ্জন ভট্টাচার্য, দিলেন একমাসের পেনশন]

এক বিসিসিআই আধিকারিক বলেন, “সমস্ত স্টেক হোল্ডারদের জন্য চিন্তিত বোর্ড। আইপিএলের সঙ্গে জড়িত সকলে এবং ক্রিকেটভক্তদের জন্য প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপই করা হবে।” তিনি এও জানান, ক্রীড়ামন্ত্রকের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে বোর্ড। সেই সঙ্গে কেন্দ্রের সমস্ত নিয়মাবলি মেনে চলেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিবিসিআই গোপন সূত্র জানাচ্ছে এ বছর হয়তো আর আইপিএল আয়োজন সম্ভব হবে না। একেবারে ২০২১-এই বসবে আসর। 

এদিকে, বিশ বাঁও জলে ভারত-অস্ট্রেলিয়া সিরিজও। কারণ করোনা রুখতে আগামী ছ’মাসের জন্য আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া সরকার। ফলে বছর শেষে ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে এই সিরিজের জন্য অজি বোর্ডকে বিসিসিআই বিকল্প সূচি ভাবতে বললে অবাক হওয়ার কিছু থাকবে না। আগামী অক্টোবরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। ডিসেম্বরে রয়েছে টেস্ট। কিন্তু সিরিজ নিয়ে আপাতত তৈরি হয়েছে ধোঁয়াশা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় পাশে থাকার বার্তা, অনুদান ঘোষণা কোহলি-অনুষ্কার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement