Advertisement
Advertisement

Breaking News

Cricket World Cup 2023:

Cricket World Cup 2023: বিশ্ব ক্রিকেটে বিরাট অঘটন, প্রথমবার বিশ্বকাপে নেই ওয়েস্ট ইন্ডিজ

৪৮ বছরের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপে নেই লারার দেশ।

Cricket World Cup To Be Held Without West Indies For First Time | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:July 1, 2023 9:17 pm
  • Updated:July 1, 2023 9:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় বিশ্ব ক্রিকেটার শাসক ছিলেন তাঁরাই। ক্যারিবিয়ান পেসারদের দাপটে থরহরি কম্পমান ছিল গোটা বিশ্ব। কার্যত অপ্রতিরোধ্যভাবে বিশ্বকাপের প্রথম দুই আসর মাত করেছিল ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। কিন্তু ওই যে কথায় আছে, চিরদিন কাহারও সমান নাহি যায়…! সেটাই হল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে।

৩ মাস বাদে ভারতের মাটিতে যে ক্রিকেট বিশ্বকাপের (Cricket World Cup 2023) আয়োজন হতে চলেছে, তাতে থাকবে না ওয়েস্ট ইন্ডিজ। বাছাই পর্ব থেকেই ছিটকে গেলেন ক্যারিবিয়ানরা। শনিবার অখ্যাত স্কটল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরে গিয়ে বিশ্বকাপে খেলার সম্ভাবনা জলাঞ্জলি দিয়ে দিলেন নিকোলাস পুরানরা। ক্রিকেট বিশ্বকাপের ৪৮ বছরের ইতিহাসে এই প্রথমবার মূল পর্বে থাকবে না ওয়েস্ট ইন্ডিজ।

[আরও পড়ুন: শুরুতেই সমস্যা, কলকাতা লিগে পিছোতে পারে ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ!]

এবারের বিশ্বকাপের ফরম্যাট অনুযায়ী আইসিসির (ICC) ক্রমতালিকায় থাকা প্রথম ৮ দল সরাসরি মূল পর্বে খেলার সুযোগ পাবে। বাকি ৮টি দল নিজেদের মধ্যে বাছাই পর্বে খেলবে। এবং তাঁদের মধ্যে দুটি দল মূল পর্বে উঠবে। ওয়েস্ট ইন্ডিজকেও এই নিয়মে বাছাই পর্ব খেলতে হয়। এবং শুরু থেকেই বিশ্রী ফর্মে ছিলেন পুরাণ, হোল্ডাররা। শনিবার সুপার সিক্সের ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে জিততেই হত ক্যারিবিয়ানদের। কিন্তু এদিনও ব্যর্থ হলেন ব্যাটাররা। ওয়েস্ট ইন্ডিজ অল-আউট হল মাত্র ১৮১ রানে। যা মাত্র ৩ উইকেট হারিয়ে অনায়াসে তুলে নিল স্কটল্যান্ড।

[আরও পড়ুন: ২৭ বছর পর ডুরান্ড কাপে বিদেশি দল, এক গ্রুপে পড়তে পারে দুই প্রধান]

যার ফল, একসময়ের গোটা বিশ্বের ত্রাস, দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা বিশ্বকাপের মূল পর্বেই উঠতে পারলেন না। এই প্রথমবার বিশ্বকাপ হবে ক্যারিবিয়ানদের ছাড়া। হোল্ডার, পুরাণ, হোপদের বিশ্ব মঞ্চে দেখার সুযোগে পাবেন না সমর্থকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ