BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

একদিনের ক্রিকেটে রোহিতই বিশ্বসেরা, স্বীকারোক্তি কিং কোহলির

Published by: Subhajit Mandal |    Posted: July 3, 2019 11:57 am|    Updated: July 3, 2019 11:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে ব্যাটসম্যানদের বিশ্বব়্যাঙ্কিংয়ে একজন প্রথম স্থানে, অপরজন দ্বিতীয়। প্রথমজন ভারতীয় দলের অধিনায়ক, দ্বিতীয় জন সহ-অধিনায়ক। বিশ্বকাপের আগে পর্যন্ত সকলেই মানতেন, কোহলিই এই মুহূর্তে বিশ্বের সেরা ওয়ানডে ব্যাটসম্যান। আর রোহিত অন্যতম সেরা। কিন্তু, বিশ্বকাপ আসার পর যেন অঙ্কটা বদলে গিয়েছে। স্বপ্নের ফর্মে থাকা রোহিত ইতিমধ্যেই হাঁকিয়ে ফেলেছেন চারটি সেঞ্চুরি। যেভাবে তিনি প্রায় প্রতিটি ম্যাচেই দায়িত্ব নিয়ে দলকে টেনে তুলছেন, তাতে বিশ্বসেরার বিতর্কটা নতুন করে উত্থাপিত হওয়াটাই হয়তো স্বাভাবিক। রোহিতের এই ফর্মই বদলে দিচ্ছে যাবতীয় সমীকরণ। কোহলি নিজেই বলছেন, রোহিতই ওয়ানডেতে বিশ্বসেরা।

[আরও পড়ুন: বয়সকে হার মানাল আবেগ, এজবাস্টনে ভারতীয়দের মন কাড়লেন ৮৭ বছরের চারুলতা]

ভারত বিশ্বকাপ সেমিফাইনালে উঠে যাওয়ার পর দু’জনেই এসেছিলেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। একজন জয়ী অধিনায়ক হিসেবে। আর একজন ম্যাচের সেরা হিসেবে। সেখানে বিরাট কোহলি বলছেন, “বাংলাদেশ চলতি বিশ্বকাপে দুর্ধর্ষ খেলেছে। আজ শেষ বল পর্যন্ত ওরা লড়ে গিয়েছে। জেতার ইচ্ছে নিয়ে খেলেছে। সেমিফাইনালে উঠতে পেরে ভাল লাগছে। লিগ টেবলে আমাদের টিমের পাশে ‘কোয়ালিফায়েড’ শব্দটা সেমিফাইনাল যুদ্ধে বিশ্বাস জোগাবে। পাঁচ বোলার কেন খেলালাম? দেখুন, পাঁচ বোলার নিয়ে খেলাটা সব সময় ফাটকা খেলার মতো। কিন্তু আজ আমি এজবাস্টন মাঠের আয়তনকে মাথায় রেখেছিলাম। ছোট মাঠে নিখুঁত কম্বিনেশন নিয়ে নামাটা সব সময় জরুরি। আমরা সেটাই করেছি। আমি জানতাম, হার্দিককে যখন চাপে ফেলা হয়, ও নিজের সেরা খেলাটা খেলে সেই চাপ থেকে বেরিয়ে আসে। হার্দিক বুঝতে পারে, ব্যাটসম্যান কী করতে চাইছে। সেই অনুযায়ী ও বোলিং করে। হার্দিক এমন একজন ক্রিকেটার যে টিমের জন্য নিজের সবটুকু নিংড়ে দেয়।”

[আরও পড়ুন: ‘ডাবর’-এর বিজ্ঞাপনে বাঙালিকে অপমান! জোর বিতর্ক নেটদুনিয়ায়]

নিজের ডেপুটি সম্পর্কে টিম ইন্ডিয়ার অধিনায়করে বক্তব্য, “রোহিতকে নিয়ে কী আর বলব? বেশ কয়েক বছর ধরে রোহিতের এরকম সব ইনিংস আমি দেখে চলেছি। রোহিত যখন এরকম খেলে, গোটা ড্রেসিংরুম উৎফুল্ল হয়ে পড়ে ওকে ওভাবে মারতে দেখে। পরিষ্কার বলছি, রোহিত ওয়ানডে ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটসম্যান।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement