১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে জৈব সুরক্ষা বলয় ভাঙলেই কঠোর শাস্তি! হতে পারে নির্বাসনও

Published by: Subhajit Mandal |    Posted: August 18, 2020 1:26 pm|    Updated: September 8, 2020 2:35 pm

Cricketers may face penalty if found breaking bio secure rules

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলকে করোনার কবল থেকে দূরে রাখতে কড়া বিসিসিআই (BCCI)। বোর্ডের তৈরি নিয়ম ভাঙলেই পেতে হবে কঠোর শাস্তি। কেউ যদি বায়ো সিকিওর বাবল ভেঙে বাইরে বেরোন, তাহলে তাঁকে বড়সড় শাস্তির মুখে পড়তে হতে পারে। সেরকম হলে এবার আইপিএলে (IPL) জন্য তাঁকে নির্বাসনেরও পাঠানো হতে পারে। আসলে এবারের আইপিএল একেবারে অন্য আবহে হচ্ছে। করোনার জন্য বাইরে নিয়ে যেতে হয়েছে টুর্নামেন্ট। নিরাপত্তার ব্যাপারে বোর্ড কোনওরকম ঝুঁকি নিচ্ছে না। এসওপি’র একটা লম্বা লিস্ট ফ্র্যাঞ্চাইজিদের কাছে পৌঁছে গিয়েছে। ক্রিকেটারদের যাবতীয় সব নিয়মাবলী জানিয়ে দেওয়া হচ্ছে।

শোনা গেল, ক্রিকেটারদের বলা হয়েছে, কেউ কারও ঘরে গিয়ে আড্ডা দেওয়া যাবে না। কোনও রেস্তরাঁয় গিয়ে কেউ খেতে পারবেন না। সাধারণত ক্রিকেটাররা প্র্যাকটিসের পর হোটেলে ফিরে একসঙ্গে প্লে-স্টেশন খেলেন। কিন্তু এবার আর সেটা হচ্ছে না। টিম মিটিংয়ের ক্ষেত্রেও একইরকম ব্যাপার থাকতে পারে।হোটেলের কোনও বড় রুমে সামাজিক দূরত্ববিধি মেনে টিম মিটিং হতে পারে কিংবা আবার অনলাইনেও মিটিং হতে পারে। প্র্যাকটিস থেকে ফিরে ক্রিকেটারদের নিজের ঘরে চলে যেতে হবে। কেউ নিয়ম ভাঙলে তাঁকে ভুগতে হবে। সংশ্লিষ্ট কোনও ক্রিকেটারের জন্য তার টিম বা টুর্নামেন্ট ভুগবে না। ক্রিকেটারদের পরিবার নিয়ে যাওয়ার ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা না থাকলেও বেশিরভাগ ক্রিকেটারই পরিবার নিয়ে যাচ্ছেন না বলেই ফ্র্যাঞ্চাইজি সূত্রের খবর। আসলে পরিবারের ক্ষেত্রেও একইরকম নিয়ম থাকছে। ঘর ছেড়ে বেরোতে পারবেন না। কারও সঙ্গে আড্ডা দিতে পারবেন না। সেক্ষেত্রে দিনরাত রুমে থাকা ছাড়া আরও কিছু করারও
থাকবে না।

[আরও পড়ুন: ধোনির বিদায়ে মন খারাপ, ক্রিকেট মাঠ থেকে অবসর নিচ্ছেন পাক সমর্থক বসির চাচা]

মোটামুটি যা শোনা যাচ্ছে, তাতে আগস্টের ২০-২৩ এর মধ্যে প্রত্যেকটা টিমের আমিরশাহী (UAE) উড়ে যাওয়ার কথা। কোন টিম কোন হোটেলে থাকবে, তার একটা প্ল্যানিং আগেই হয়ে গিয়েছিল। কিন্তু আচমকা সেই প্ল্যানিং কিছুটা ঘেঁটে গিয়েছে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) জন্য। খবর নিয়ে জানা গেল রাজস্থান রয়্যালস চাইছিল আবুধাবিতে থাকতে। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল, স্টিভ স্মিভরা সেখানেই থাকবেন। কিন্তু মুশকিল হল, দুটো টিমের বেশি আবুধাবিতে থাকতে পারবে না। যা খবর, কেকেআর (KKR) আর মুম্বই ইন্ডিয়ান্স সেখানে থাকছে। যার ফলে রাজস্থানের আর আবুধাবিতে থাকা হচ্ছে না। যার ফলে বোর্ডের প্ল্যানও কিছুটা ঘেঁটেছে। নতুন করে আবার সমস্ত পরিকল্পনা করতে হচ্ছে। পুরো ক্রীড়াসূচি আসতে তাই আরও কয়েকটা দিন সময় লাগতে পারে বলেই শোনা গেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে