২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অ্যাঙরি ইয়াং ম্যানের সংলাপ দিয়ে নিজস্ব স্টাইলেই কেরিয়ারে ইতি টানলেন ক্যাপ্টেন কুল

Published by: Sulaya Singha |    Posted: August 15, 2020 10:15 pm|    Updated: August 15, 2020 10:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মরশুমে আইপিএল ছিল ওয়ানডে বিশ্বকাপ শুরুর ঠিক আগে। চেন্নাইয়ের জার্সি গায়ে ধোনি বাইশ গজে নামতেই তাঁর পারফরম্যান্স নিয়ে বিস্তর কাটাছেঁড়া হয়েছিল। কেউ বলেছিলেন, টি-টোয়েন্টির মতো ছোট ফরম্যাটে খেলার ‘দম’ হারিয়েছেন ধোনি। কেউ বলেছিলেন, এভাবে খেলতে জাতীয় দলে জায়গা পাওয়া কঠিন। অদ্ভুতভাবে এবারও সেই একইরকম পরিস্থিতি সামনে দাঁড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। এবারও শোনা যাচ্ছিল, আইপিএলকেই নাকি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে দেখছেন ক্যাপ্টেন কুল। অর্থাৎ এবারও যে আতস কাচের নিচে রেখে তাঁর পারফরম্যান্স বিচার করা হত, তা বলাই বাহুল্য। কিন্তু ধোনি তো আছেন ধোনিতেই। তাঁর ভাবনা বোঝা মুশকিলই নয়, না মুমকিন। তাই হাজারো জল্পনায় জল ঢেলে ঠিক আইপিএল শুরুর আগেই অবসর ঘোষণা করে দিলেন মাহি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Thanks a lot for ur love and support throughout.from 1929 hrs consider me as Retired

A post shared by M S Dhoni (@mahi7781) on

ইনস্টাগ্রামের একটি ৪ মিনিট ৭ সেকেন্ডের ভিডিও পোস্ট করেছেন মাহি। যেখানে অমিতাভ বচ্চনের ‘কভি কভি’ ছবির ‘ম্যায় পল দো পল কা শায়ার হুঁ’ গান দিয়ে নিজের সাফল্যের সফর তুলে ধরেছেন ধোনি। আর শেষটায় শোনা যাচ্ছে অমিতাভ বচ্চনের গলা। মাথা উঁচু করে বিদায় জানাচ্ছেন সকলকে। আর ব্যাকগ্রাউন্ডে ভেসে উঠছে শতশত হাততালি। এভাবেই তো সমর্থকদের শব্দব্রহ্মের মাঝে খেলেছেন তিনি। আর আন্তর্জাতিক কেরিয়ারের শেষে নিজেই নিজের জন্য হাততালি দিলেন তিনি।

[আরও পড়ুন: প্রিয় ক্যাপ্টেন কুলের পথে হেঁটে একইদিনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন সুরেশ রায়না]

তবে তিনি অবসর ঘোষণা করার পর থেকেই ধোনিকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন বিরাট কোহলি থেকে শচীন তেণ্ডুলকর- প্রত্যেকেই। বীরেন্দ্র শেহওয়াগ যেমন লিখেছেন, ধোনির মতো আর একজনকে পাওয়া অসম্ভব। যাঁর হাত ধরে জাতীয় দলে পা রেখেছিলেন ধোনি, সেই সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন, ধোনির অধিনায়কত্ব মিস করবেন।  

ঠান্ডা মাথার ধোনির প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, ধোনির হেলিকপ্টার শট সকলে মিস করবে। তাঁর সেরা টাইমিং, ফিনিশিংয়ের প্রশংসা করেছেন কিংবদন্তি সুনীল গাভাসকর। আর প্রত্যেকেই দেশকে এতকিছু দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন। আর স্ত্রী সাক্ষী? ধোনির পোস্টের নিচে একটি ভালবাসা আর প্রণামের ইমোজি দিয়েই বুঝিয়ে দিয়েছেন স্বামীর সিদ্ধান্তে তিনি খুশি। 

[আরও পড়ুন: ঠান্ডা মাথার লড়াই শেষ, স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা ধোনির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement