BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL কেরিয়ার কি এখানেই শেষ রায়নার? নিলামে অবিক্রিত তারকাকে বিশেষ বার্তা দিল CSK

Published by: Sulaya Singha |    Posted: February 14, 2022 12:36 pm|    Updated: March 21, 2022 1:16 pm

CSK pay tribute to Suresh Raina as he goes unsold in IPL auction 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু আইপিএল ম্যাচের নায়ক তিনি। অলরাউন্ড পারফর্ম করে একের পর এক ম্যাচে দলের কাণ্ডারি হয়ে উঠেছেন। তাই তো ক্রিকেটপ্রেমীরা তাঁকে দিয়েছিলেন ‘মিস্টার আইপিএল’ তকমা। হ্যাঁ, কথা হচ্ছে সুরেশ রায়নার। অথচ এই প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারই কি না এবার নিলামে (IPL Auction 2022) কোনও দল পেলেন না। আর তাতেই যেন হয়ে গেল আইপিএলে তাঁর ভাগ্যের লিখন।

১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুর মেগা নিলামে প্রথম দফায় অবিক্রিত থেকে গিয়েছিলেন রায়না (Suresh Raina)। তখনও অনেকের মনে হয়েছিল, আবার তাঁর নাম উঠলে অন্তত কোনও এক ফ্র্যাঞ্চাইজি তাঁকে নেওয়ার আগ্রহ দেখাবে। দর বিশেষ না উঠলেও আইপিএল ১৫-র ২২ গজে নিশ্চিতভাবেই দেখা যাবে রায়নাকে। কিন্তু তেমন কিছুই হল না। আইপিএলে একাধিক রেকর্ডের মালিক নিলাম শেষেও অবিক্রিতই রয়ে গেলেন। এমনকী তাঁর দিকে মুখ তুলে তাকায়নি তাঁর পুরনো ক্লাব চেন্নাই সুপার কিংসও (Chennai Super Kings)। তবে রায়নার প্রতি যে সদা কৃতজ্ঞ সিএসকে, তা মনে করিয়ে দিয়েছে তারা। একটি পোস্ট করে দলে তাঁর অবদানের জন্য রায়নাকে ধন্যবাদ জানিয়েছেন সিএসকে।

[আরও পড়ুন: ফের ড্রাগনের বিরুদ্ধে ‘ডিজিটাল স্ট্রাইক’, ৫৪টি চিনা অ্যাপ নিষিদ্ধ করল মোদি সরকার]

২০০৮ সালে অর্থাৎ আইপিএলের উদ্বোধনী মরশুমেই চেন্নাইয়ে যোগ দিয়েছিলেন রায়না। তারপর থেকেই জারি ছিল স্বপ্নের সফর। মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে হলুদ জার্সি গায়ে লড়াই চালিয়েছেন। চেন্নাইয়ের হয়ে মোট ৪ হাজার ৬৮৭ রানের মালিক তিনি। আইপিএলে সর্বোচ্চ রানের রেকর্ডও তাঁর ঝুলিতেই। ছ’ম্যাচে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি। যাতে চেন্নাই জেতে দুই ম্যাচে।
২০১৬ ও ‘১৭ মরশুমে আবার গুজরাটের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছিল রায়নাকে। পরের বছর আবারও ফেরেন সিএসকে-তে। তবে ২০২০-এ শেষ মুহূর্তে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর

সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন, দলের একাধিক তারকা করোনা আক্রান্ত (Coronavirus) হওয়ার কারণেই নাকি তিনি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও পরে জানা গিয়েছিল, এর নেপথ্যে পারিবারিক কারণও ছিল। গত বছর দুবাইয়ে অনুষ্ঠিত আইপিএলে ফের ২২ গে নামেন রায়না। কিন্তু সেভাবে জ্বলে উঠতে পারেননি। ১২ ম্যাচে করেছিলেন ১৬০ রান। আর হয়তো সেই কারণেই প্রাক্তন ভারতীয় তারকার এবার কোনও দলে ঠাঁই হল না। ফ্র্যাঞ্চাইজিগুলি যেন এর মধ্যে দিয়েই বার্তা দিল, আইপিএলে রায়নার সফর হয়তো এখানেই শেষ হল।

[আরও পড়ুন: কেমন হল এবারের টিম কেকেআর, কী হতে পারে সম্ভাব্য একাদশ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে