১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আইপিএলে খেলার চেয়ে বেশি গুরুত্ব পায় টাকা’, বিতর্কিত মন্তব্যের কী সাফাই ডেল স্টেইনের?

Published by: Abhisek Rakshit |    Posted: March 3, 2021 3:12 pm|    Updated: March 3, 2021 4:26 pm

Dale Steyn Says Never Intended To Be Degrading, Insulting, Comparing Any Leagues To IPL | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কের মুখে ক্ষমা চাইলেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন (Dale Steyn)। আইপিএলের তুলনায় ক্রিকেটের গুরুত্ব বেশি পিএসএল (Pakistan Super League) বা এলপিএল-এ (Lankan Premier League)। BCCI আয়োজিত আইপিএলে টাকা নিয়েই বেশি কথা হয়। সম্প্রতি পিএসএলে এক সাক্ষাৎকার দিতে গিয়ে এমনই মন্তব্য করেছিলেন প্রাক্তন এই প্রোটিয়া পেসার। আর সেই নিয়েই বিতর্ক দেখা দিলে টুইট করে ক্ষমাও চাইলেন তিনি।

সম্প্রতি আইপিএল নিলাম থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ডেল স্টেইন। সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে প্রাক্তন প্রোটিয়া পেসার বলেছিলেন, “আমার কিছু ফাঁকা সময়ের প্রয়োজন ছিল।” এরপরই স্টেইনের সংযোজন, “আমার মনে হয় আইপিএলের তুলনায় অন্যান্য ক্রিকেট লিগে খেললে একজন ক্রিকেটার হিসেবে বেশি উন্নতি সম্ভব। আইপিএলে সাধারণত অনেক বড় দল তৈরি হয়। অনেক বড় বড় নাম থাকে। ক্রিকেটাররা কত টাকা আয় করছেন, সেই নিয়েই সবাই বেশি আলোচনা করেন। আর এজন্য কোথাও গিয়ে মনে হয়, আইপিএলে ক্রিকেটকে বেশি গুরুত্ব দেওয়া হয় না।” স্টেইনের এই বক্তব্যের পরই ভারতীয় ক্রিকেটভক্তরা উষ্মাপ্রকাশ করতে শুরু করেন।

[আরও পড়ুন: বিপুল আর্থিক কেলেঙ্কারিতে গ্রেপ্তার হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে জামিন প্রাক্তন বার্সা প্রেসিডেন্টের]

শেষপর্যন্ত বিতর্ক এড়াতে মুখ খোলেন প্রোটিয়া পেসার। ক্ষমাও চেয়ে নেন। টুইটে আইপিএলের প্রশংসা করে তিনি লেখেন, “আইপিএল আমার কেরিয়ারকে অন্য মাত্রা দিয়েছে। অন্যান্য ক্রিকেটারদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। আমি অন্য ক্রিকেট লিগের সঙ্গে কখনওই আইপিএলের তুলনা করতে চাইনি কিংবা এই টুর্নামেন্টকে অপমান করতে চাইনি। আমার কথায় কারওর খারাপ লাগলে আমি আন্তরিকভাবে দুঃখিত।”

 

[আরও পড়ুন: আইএসএলে ভাল পারফরম্যান্সের পুরস্কার, জাতীয় দলে ডাক একাধিক তরুণ ফুটবলারের]

এদিকে, করোনার কারণে মুম্বই থেকে আইপিএল ম্যাচ সরানো নিয়ে ইতিমধ্যে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে বোর্ড। আপাতত ইডেন, চিপক-সহ আইপিএলের অন্যান্য ভেন্যুগুলির পরিস্থিতির উপরও নজর রাখছেন কর্তারা। তবে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, দিল্লি-পাঞ্জাব সীমান্তে বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের আন্দোলনের জন্য মোহালিতে আইপিএলের কোনও ম্যাচই আয়োজন করবে না BCCI। এমনটাই খবর বোর্ড সূত্রে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে