BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আইএসএলে ভাল পারফরম্যান্সের পুরস্কার, জাতীয় দলে ডাক একাধিক তরুণ ফুটবলারের

Published by: Subhajit Mandal |    Posted: March 3, 2021 12:05 pm|    Updated: March 3, 2021 12:56 pm

An Images

স্টাফ রিপোর্টার: প্রত্যাশামতোই আইএসএলের পারফরম্যান্স দেখে জাতীয় দলের জন্য একঝাঁক প্রতিভাবান মুখকে ডেকে নিলেন ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ। স্বাভাবিকভাবেই সেই দলে মনবীর সিং (Manveer Singh), লিস্টন কোলাসো, হোলিচরণ নার্জারি, রাহুল কেপি, হিতেশ শর্মার মতো এবারের আইএসএলে (ISL) দাপিয়ে খেলা ফুটবলাররা রয়েছেন। ওমান এবং সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে দুটো ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার জন্য জাতীয় দল দুবাই যাবে ১৫ মার্চ। সেখানে সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে সুনীল ছেত্রীরা (Sunil Chetri) খেলবেন ২৫ মার্চ। ওমানের বিরুদ্ধে খেলবেন ২৯ মার্চ।

জাতীয় দল তৈরির জন্য কোচ স্টিমাচের (Igar Stimac) অনেকদিন ধরেই পরিকল্পনা ছিল, এবারের আইএসএল দেখে ফুটবলার নির্বাচন করা। কিন্তু টানা চার মাস ধরে বায়ো-বাবলে থাকতে হবে বলে গোয়ায় আসা সম্ভব হয়নি স্টিমাচের। আইএসএলের প্রতিটি ম্যাচ টিভিতেই দেখেছেন। এবার বেশ কিছু জুনিয়র ফুটবলার এত ভাল খেলেছেন, যার ফলে তাঁদের ৩৫ জনের প্রাথমিক তালিকায় রাখতে কোনও সমস্যাই হয়নি জাতীয় কোচের। আপাতত ৩৫ জনের তালিকা তৈরি হয়েছে। ১৩ মার্চ আইএসএলের ফাইনাল হওয়ার পর এই ৩৫ জনের মধ্য থেকে ২৮ জনকে বেছে নেবেন স্টিমাচ। সেই ২৮ জনকে নিয়ে ১৫ মার্চ দুবাই উড়ে যাবে ভারতীয় দল। এদিন, ৩৫ জন ফুটবলারের নাম ঘোষণা করে জাতীয় কোচ ইগর স্টিমাচ বলেন, “আইএসএলের প্লে-অফ খেলতে গিয়ে কোনও ফুটবলার চোট পেতে পারে। তাই ৩৫ জন ফুটবলারের নাম প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। প্লে অফ হয়ে গেলেই ফুটবলারের সংখ্যা কমিয়ে নেব।”

[আরও পড়ুন: যুবভারতীতে নয়, এএফসি কাপের ম্যাচ খেলতে মালদ্বীপে যেতে হবে এটিকে মোহনবাগানকে]

আপাতত ওমান আর সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি। প্রতিপক্ষ দল দুটি সম্পর্কে জাতীয় কোচ বলেন, “ওমান, সংযুক্ত আরব আমিরশাহী ভারতীয় ফুটবলের জন্য বড় নাম। এরকম দলের বিরুদ্ধে খেলার সুযোগ পাওয়া মানে দেখে নিতে পারা যাবে, এই মুহূর্তে ভারতীয় ফুটবল ঠিক কোথায় রয়েছে।”

জাতীয় শিবিরে ডাক পাওয়া ৩৫ জন ফুটবলারের প্রাথমিক তালিকা:

গোল: গুরপ্রীত, অমরিন্দর, শুভাশিস, ধীরাজ, বিশাল
ডিফেন্স: শেরিটন ফার্নান্ডেজ, আশুতোষ, আকাশ, প্রীতম, সন্দেশ, চিনগ্লেনসানা, সার্থক গোলুই, আদিল খান, মন্দার রাও দেশাই, প্রবীর, মাসুর শেরিফ
মিডফিল্ডার: উদান্তা সিং, রাওলিন বোর্জেস, লালেনমাওয়া, জ্যাকসন সিং, রেনিয়ার ফার্নান্ডেজ, অনিরুদ্ধ থাপা, বিপিন সিং, ইয়াসির মহম্মদ, সুরেশ সিং, লিস্টন কোলাসো, হলিচরণ নার্জারি, লালিয়ানজুয়ালা, আশিক কুরিয়ন, রাহুল কেপি, হিতেশ শর্মা, ফারুখ চৌধুরি।
ফরোয়ার্ড : মনবীর সিং, সুনীল ছেত্রী এবং ইশান পান্ডিতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement