BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: রাজস্থান ম্যাচে ‘নো-বল’ ঘিরে ধুন্ধুমারের জের, দল তুলে নিতে চাওয়ায় কড়া শাস্তির মুখে পন্থ

Published by: Sulaya Singha |    Posted: April 23, 2022 1:11 pm|    Updated: April 23, 2022 1:30 pm

Delhi Capitals skipper Rishabh Pant faces punishment, Pravin Amre Gets 1-Match Ban | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নো-বল ঘিরে বিতর্কের জের। আইপিএল গভর্নিং কাউন্সিলের কঠোর শাস্তির মুখে পড়লেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। তাঁর পাশাপাশি শাস্তি পেলেন দলের অলরাউন্ডার শার্দূল ঠাকুরও। জেন্টলম্যানস গেমকে ‘অপমান’ করায় এক ম্যাচ নির্বাসিত হলেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) সহকারী কোচ প্রবীণ আমরেও।

শুক্রবার রাতে রাজস্থানের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে নো-বল নিয়ে রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। শেষ ওভারে দরকার ছিল ৩৬ রান। ম্য়াকয়ের সেই ওভারে ব্যাট হাতে পরপর তিনটি বলে তিনটে ছক্কা হাঁকান পওয়েল। কিন্তু তৃতীয় ডেলিভারিটি হাইটের কারণে নো-বল ছিল বলেই দাবি করেন দিল্লির ক্রিকেটাররা। পওয়েল নিজে প্রথমে ফিল্ড আম্পায়ারের কাছে জানতে চান, এই বলে নো সিগন্যাল দেখানো হচ্ছে না কেন। এরপরই দেখা যায়, দিল্লি দলের ডাগআউটের প্রত্যেকে নো-বলের আবেদন জানাচ্ছেন। কিন্তু আরও একধাপ এগিয়ে নিজের জায়গা ছেড়ে উঠে এসে দুই ক্রিকেটার কুলদীপ ও পওয়েলকে মাঠ ছেড়ে চলে আসতে বলেন অধিনায়ক পন্থ (Rishabh Pant)। বলতে চান, খেলার প্রয়োজন নেই।

[আরও পড়ুন: প্রেমিকাকে ছেড়ে অন্য মেয়ের সঙ্গে ছাদনাতলায় প্রেমিক, ফুলশয্যার রাতেই শ্রীঘরে যুবক!]

এখানেই থেমে যাননি তিনি। এরপরই সহকারী কোচ প্রবীণ আমরেকে ফিল্ড আম্পায়ার নীতিন মেননের সঙ্গে কথা বলতে পাঠান পন্থ। তিনি গিয়েও বিতর্কে জানান। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিরোধিতা করতে দেখা যায় শার্দূল ঠাকুরকেও। আর এতেই আইপিএলের (IPL 2022) নিয়মভঙ্গ হয়েছে। আইপিএলের তরফে জানানো হয়েছে, কোড অফ কনডাক্টের আর্টিক্যাল ২.৭-এর আওতায় লেভেল ২ নিয়ম ভেঙেছেন পন্থ। তার জন্য ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা গেল তাঁর। অন্যদিকে আর্টিক্যাল ২.৮-এর লেভেল ২ অপরাধের জেরে ৫০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হল শার্দূলের (Shardul Thakur)। তবে মাঠে ঢুকে পড়ায় আরও ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যাওয়ার পাশাপাশি এক ম্যাচ নির্বাসিত করা হল প্রবীণ আমরেকে। আর্টিক্যাল ২.২-এর লেভেল ২ অপরাধের কথা স্বীকারও করেছেন প্রবীণ।

এমনিতেই করোনার হানায় জেরবার দিল্লি শিবির। কোচ রিকি পন্টিংকে ছাড়াই গতকাল মাঠে নেমেছিল দল। যেখানে ১৫ রানে ম্যাচ জিতে নেয় রাজস্থান। এবার শৃঙ্খলাভঙ্গের জেরে আরও বিপাকে দল। এমন অখেলোয়াড়োচিত আচরণের জন্য প্রাক্তন ইংলিশ তারকা কেভিন পিটারসেনের সমালোচনার মুখে পড়তে হয়েছে পন্থকে।

[আরও পড়ুন: EXCLUSIVE: অরুণ লালের সঙ্গে কীভাবে আলাপ? মুখ খুললেন হবু স্ত্রী বুলবুল সাহা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে