১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আইপিএলের অন্দরের খবর জানতে ক্রিকেটারকে গোপন প্রশ্ন নার্সের! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

Published by: Sulaya Singha |    Posted: January 5, 2021 5:14 pm|    Updated: January 5, 2021 5:53 pm

Delhi Nurse dade illegal approach to Indian Player During IPL 2020 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কালে আমিরশাহীতে আয়োজিত আইপিএলেও গড়াপেটার ছায়া পড়েছিল! এমন খবরই এবার সামনে এল। ডাক্তারের বেশে টুর্নামেন্টের ভিতরের খবর বের করার চেষ্টা করেছিল এক নার্স!

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, গত বছর আমিরশাহীতে আইপিএলের (IPL 2020) হাঁড়ির খবর জানার  চেষ্টা হয়েছিল। করোনার জেরে সেপ্টেম্বরের ১৯ তারিখ শুরু হয়েছিল আইপিএল। আর গত ৩০ সেপ্টেম্বর এক ক্রিকেটারকে সোশ্যাল মিডিয়ায় একটি ম্যাচ নিয়ে বেশ কিছু গোপন প্রশ্ন করে এক নার্স। যে চিকিৎসক হিসেবে নিজের পরিচয় দিয়েছিল। নার্স দিল্লির বাসিন্দা বলেও জানা গিয়েছে। ম্যাচের প্রথম একাদশ কী হতে পারে, তা নিয়েও প্রশ্ন করা হয় সংশ্লিষ্ট ক্রিকেটারকে। নার্সের প্রশ্ন শুনে রেগে যান ওই ক্রিকেটার। এই ধরনের প্রশ্ন করলে তিনি যথোপযুক্ত ব্যবস্থা নেবেন বলেও হুমকি দেন ওই নার্সকে।

[আরও পড়ুন: সৌরভের ‘স্বাস্থ্যকর’ তেলের বিজ্ঞাপন নিয়ে তুমুল ট্রোল, চাপের মুখে বড় সিদ্ধান্ত কোম্পানির]

তবে শুধু হুমকি দিয়েই থেমে থাকেননি ওই ক্রিকেটার। সঙ্গে সঙ্গেই বিসিসিআইয়ের (BCCI) দুর্নীতি দমন শাখায় (ACU) খবর দেন। সেই ক্রিকেটারের অভিযোগের ভিত্তিতে টুর্নামেন্টের মাঝেই তদন্ত শুরু হয়। যদিও কোনও বিশেষ তথ্য হাতে না আসায় পরে সেই তদন্ত বন্ধ করে দেওয়া হয়। দুর্নীতি দমন শাখার তরফে জানানো হয়, অভিযুক্তর সঙ্গে বছর তিনেক আগে অনলাইনেই আলাপ হয়েছিল ওই ক্রিকেটারের। প্রথম থেকেই নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিয়েছিল সে। ধীরে ধীরে গল্পের ছলেই ক্রিকেটারের থেকে ভিতরের তথ্য জানতে চেয়েছিল সে। খবর পেতেই গোটা বিষয়টি খতিয়ে দেখা হয়। অভিযুক্ত নার্সকে জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। কিন্তু তেমন কোনও তথ্য পাওয়া যায়নি। সেই জন্য তদন্ত সেখানেই বন্ধ করে দেওয়া হয়।

এর আগেও ম্যাচ গড়াপেটার জন্য ক্রিকেটারদের টাকার প্রস্তাব দিয়েছে বুকিরা। বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসানই তার অন্যতম দৃষ্টান্ত। তিনি প্রস্তাব খারিজ করে দিলেও বোর্ডকে তা জানাননি। নির্বাসনের খাঁড়া নেমে এসেছিল তাঁর উপরে। অতীতে গড়াপেটা কাণ্ডে কলঙ্কিত হয়েছে আইপিএল। এবার সেই ক্রিকেটার দুর্নীতি দমন শাখাকে সব জানিয়ে দেওয়ায় কলঙ্কিত হয়নি আইপিএল। বছর দুয়েক আগে জাতীয় দলে খেলা এই ক্রিকেটারের পরিচয় অবশ্য গোপনই রাখা হয়েছে।

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাহুল, জোর ধাক্কা ভারতীয় শিবিরে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে