২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাঞ্জাব ম্যাচের পরই নির্বাসিত হতে পারেন চেন্নাই অধিনায়ক ধোনি, কেন জানেন?

Published by: Abhisek Rakshit |    Posted: April 16, 2021 1:15 pm|    Updated: April 16, 2021 1:38 pm

Dhoni Could be Banned After PBKS Game For THIS Reason | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের শুরুটা একেবারেই ভাল হয়নি মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)। ধোনি নিজেও রান পাননি। শূন্য রানে আউট হয়েছেন। আর দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কাছে হেরেছে তাঁর দলও। শুক্রবার তাই জয়ের সরণীতে ফিরতে পাঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে খেলতে নামছেন ধোনিরা। তবে এই ম্যাচে নামার আগে চিন্তায় চেন্নাই শিবির। কারণ নিষেধাজ্ঞার খাঁড়া ঝুলছে ‘ক্যাপ্টেন কুলে’র উপরে।পাঞ্জাব ম্যাচে একটি ভুল করলেই দুই থেকে চারটি ম্যাচের জন্য নির্বাসিত হতে পারেন প্রাক্তন ভারত অধিনায়ক।

চলতি আইপিএলের শুরু থেকেই বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়, ৯০ মিনিটের মধ্যেই প্রত্যেকটি দলকে নিজেদের ২০ ওভার সম্পন্ন করতে হবে। কিন্তু প্রথম ম্যাচে হারের পাশাপাশি স্লো ওভার রেটের জন্য ২০ লক্ষ টাকা জরিমানা করা হয় চেন্নাই সুপার কিংসের অধিনায়ককে। আইপিএলের কোড অফ কনডাক্ট অনুযায়ী, নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারলে প্রথমবার ভুলের জন্য এই অঙ্কের অর্থই গুনতে হয় অধিনায়ককে। আর পরবর্তী দুটি ম্যাচের মধ্যে এই ভুলের পুনরাবৃত্তি হলে, সংশ্লিষ্ট অধিনায়ককে দুই থেকে চার ম্যাচের জন্য নির্বাসিত করা হতে পারে। তাই পাঞ্জাবের বিরুদ্ধে এদিন আবারও চেন্নাই যদি নির্ধারিত ৯০ মিনিটে নিজেদের বোলিংয়ের ২০ ওভার শেষ করতে না পারে, তাহলে ধোনিও শাস্তিস্বরূপ নির্বাসিত হতে পারেন। আর তাই অনেকটাই সাবধান চেন্নাই শিবির।

[আরও পড়ুন: শচীনের হাসপাতালে ভরতি হওয়া উচিত হয়নি, বিতর্কিত মন্তব্য মহারাষ্ট্রের মন্ত্রীর]

এদিকে, এই মুহূর্তে চেন্নাইয়ের সবচেয়ে বড় সমস্যা হল বোলিং। জশ হ্যাজেলউড আইপিএল থেকে সরে দাঁড়ানোয় বোলিং শক্তি কিছুটা হলেও কমেছে। আর হ্যাজেলউডের না থাকা যে বড় ফ্যাক্টর, সেটা চেন্নাই শিবিরও স্বীকার করে নিচ্ছে। তবে স্বস্তি হল সুরেশ রায়নার ফর্ম। দীর্ঘদিন পর মাঠে ফিরলেও দিল্লির বিরুদ্ধে দারুণ ব্যাট করেন রায়না। সিএসকের আশা এই ম্যাচেও ফর্ম ধরে রাখবেন রায়না। একইসঙ্গে ধোনি—ধামাকাও ফিরবে, এমনটাই বিশ্বাস সবার। তবে শিশির একটা বড় ফ্যাক্টর হয়ে যাচ্ছে। সেক্ষেত্রে টস জিতলে হয়তো আগে ফিল্ডিং করে নিতে চাইবেন ধোনি। উল্টোদিকে পাঞ্জাব আবার প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেয়েছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। লোকেশ রাহুল রান করেছেন। ক্রিস গেইলও ভাল ব্যাট করেছেন। মিডল অর্ডারে দীপক হুডা বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। তবে চেন্নাইয়ের মতো পাঞ্জাবেরও চিন্তা বোলিং। বিশেষ করে অনভিজ্ঞ স্পিন অ্যাটাক। চেন্নাই হয়তো এই জায়গাতেই টার্গেট করবে। পাঞ্জাবকে হারিয়ে ধোনিরা জয়ের রাস্তায় ফিরবেন নাকি কেএল রাহুলের টিম পরপর দুটো ম্যাচে জিতবে, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: এবার কেকেআরেও ফিক্সিংয়ের ছায়া! ৮ বছরের জন্য নির্বাসিত নাইটদের প্রাক্তন বোলিং কোচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে