২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন ওয়ানডে বিশ্বকাপের পরই কি ক্রিকেটকে আলবিদা জানাবেন মহেন্দ্র সিং ধোনি? এ জল্পনা নতুন নয়। অনেকেই ধোনির অফ ফর্ম দেখে তাঁর অবসর নেওয়া উচিত বলে মতামত প্রকাশ করেছিলেন। তবে সেসব আলোচনা গায়ে মাখেন না ভারতের প্রাক্তন অধিনায়ক। বরং বারবারই বাইশ গজে ঘুরে দাঁড়িয়ে বুঝিয়ে দিতে চেয়েছেন দলে তাঁর গুরুত্ব কতটা? তবে ধোনির অবসরের প্রসঙ্গ আরও একবার উসকে দিলেন জাতীয় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

[দল থেকে বাদ, গুন্ডা দিয়ে নির্বাচক প্রধানকে পেটালেন ক্রিকেটার]

নিউজিল্যান্ডে ভাল ফর্মে ধরা দিয়েছিলেন মাহি। তাঁর উপস্থিতি দলকে কতটা আত্মবিশ্বাস জোগায়, তাও স্পষ্ট হয়ে গিয়েছে। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে ক্রিকেটের বাইশ গজে কি আর সত্যিই বেশিদিন দেখা যাবে না দেশের সর্বকালের সবচেয়ে সফল নেতাকে? বেশ কয়েকদিন ধরে যে জল্পনা ছড়িয়ে পড়েছে, তা কি সত্যি হতে চলেছে? এ বিষয়ে এবার মুখ খুললেন জাতীয় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। তিনি জানান, এ নিয়ে এখনও পর্যন্ত কোনও আলোচনা হয়নি। তিনি বলেন, “এমন একটা বড় টুর্নামেন্টের আগে আমরা এমন কোনও বিষয় নিয়ে আলোচনা করতেও চাই না। এতে ফোকাস নষ্ট হতেই পারে। এখন সমস্ত এনার্জি বিশ্বকাপের প্রস্তুতির জন্যই মজুত করা হচ্ছে।”

[ঘোষিত ইস্টবেঙ্গল বনাম রিয়েল কাশ্মীর স্থগিত হওয়া ম্যাচের দিন]

ধোনির বর্তমান ফর্ম নিয়ে কী মন প্রধান নির্বাচকের? প্রসাদ বলেন, ধোনি যত ম্যাচ খেলার সুযোগ পাবেন, ততই তাঁর ব্যাটিংয়ের রিহার্সালটা হয়ে যাবে। তাই আইপিএলটা তাঁর জন্য প্রস্তুতির একটা ভাল মঞ্চ। সেখানে প্রায় ১৪-১৫ টা ম্যাচ খেলবেন ধোনি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে তাঁর যে দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছিল, তা ধরে রাখার এটাই আসল মঞ্চ। তবে প্রসাদ যে তাঁর পারফরম্যান্স নিয়ে দারুণ খুশি, সেকথাও জানাতে ভোলেননি তিনি। আর এর মধ্যে দিয়েই যেন ইঙ্গিত মিলল, সে জল্পনা এখনও সত্যি হয়নি। তবে ধোনির ভবিষ্যত নির্ভর করতে পারে বিশ্বকাপে তাঁর পারফরম্যান্সের উপর। এমনটাই মনে করে ক্রিকেট মহল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং