৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২ মাসের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়ে সেনাবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অবসর জল্পনার মধ্যে ধোনির এই ক্রিকেট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্তকে কটাক্ষ করলেন ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার। প্রাক্তন ইংরেজ ক্রিকেটার ডেভিড লয়েড ধোনির সেনাতে যোগদানের খবরে যে প্রতিক্রিয়া দিলেন তা অপমানজনক বলেই দাবি করছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: ক্রিকেটের বিরতিতে কাশ্মীরে ধোনি, সামরিক প্রশিক্ষণের অনুমতি দিলেন সেনাপ্রধান]

বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনি আদৌ দলে থাকবেন কিনা তা নিয়েও ছিল সংশয়। কিন্তু, দল নির্বাচনের আগে নিজেই নিজেকে ক্যারিবিয়ান সফর থেকে সরিয়ে নেন ধোনি। বিসিসিআইকে তিনি জানিয়ে দেন, ওয়েস্ট ইন্ডিজ সফরে না গিয়ে মাস দুয়েকের বিরতি নিয়ে সেনায় যোগ দিতে চান। ধোনির সেনার প্রতি ভালবাসা কারও অজানা নয়। ক্রিকেটের পর তাঁর সবচেয়ে প্রিয় ভারতীয় সেনার পোশাকটাই। আর তাই ভারতীয় দলের অনুশীলনের সময়ও তাঁকে জওয়ানদের পোশাকে দেখা যায় প্রায়ই। ধোনির সেই প্রেম ধরা পড়েছিল রাষ্ট্রপতি ভবনেও। ক্রিকেটে তাঁর একগুচ্ছ সাফল্যের জন্য পদ্মভূষণ সম্মানে ভূষিত করা হয়েছিল তাঁকে। সেখানে কর্নেলের বেশেই আবির্ভূত হয়েছিলেন মাহি। 

[আরও পড়ুন: ওভার থ্রোয়ে ছ’রান দেওয়া উচিত হয়নি, অবশেষে ভুল স্বীকার আম্পায়ারের]

আপাতত মাস দুয়ের জন্য ভারতীয় সেনার প্যারাস্যুট রেজিমেন্টে প্রশিক্ষণ নেবেন ধোনি। সেনাপ্রধান বিপিন রাওয়াত ধোনিকে তার অনুমতিও দিয়ে দিয়েছেন। কাশ্মীরে সেনা শিবিরে যোগ দিয়ে প্রশিক্ষণ শুরুও করছেন মাহি। এ খবর চাউর হতেই ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড একটি টুইট করেন। যাতে শুধু হাসির ইমোজি দেওয়া। ভাবখানা এমন যেন ধোনি সেনাতে যোগ দিয়ে হাস্যকর কোনও কাজ করে ফেলেছেন। লয়েডের সেই টুইট নিমেষে ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা ব্রিটিশ ক্রিকেটারকে তীব্র কটাক্ষে বিঁধতে থাকেন। তাঁরা বলছেন, ধোনির এই সিদ্ধান্তকে যদি সম্মান করতে না পারেন তাহলে অন্তত অসম্মান করার কোনও অধিকারই প্রাক্তন ক্রিকেটারের নেই।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং