৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যারিবিয়ান সফরে যাবেন না। বরং ক্রিকেট থেকে বিরতি নিয়ে নিজের অন্য এক ভালবাসায় মনোযোগী হবেন। এমনই পরিকল্পনা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর সে ইচ্ছা এবার পূরণ হতে চলেছে। কারণ ভারতীয় সেনা জওয়ানদের সঙ্গে তাঁকে প্রশিক্ষণের অনুমতি দিয়ে দিলেন খোদ সেনাপ্রধান বিপিন রাওয়াত।

রবিবারই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিটি। যে সরফে যাবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন ধোনি। বিশ্বকাপের পর ঝাড়খণ্ডে ফিরেই তিনি ঠিক করেন আগামী দু’মাস সেনা ছাউনিতেই কাটাবেন। সেই মতোই প্রশিক্ষণের জন্য অনুমতি চেয়েছিলেন সেনাপ্রধানের কাছে। রবিবারই সবুজ সংকেত পেয়ে যান তিনি। টেরিটোরিয়াল আর্মি ব্যাটেলিয়ানের সাম্মানিক লেফটেন্যান্ট কর্ণেল ধোনিকে জানিয়ে দেওয়া হয় দুমাস প্যারাশুট রেজিমেন্ট ব্যাটিলিয়ানে প্রশিক্ষণ চলবে তাঁর। কাশ্মীর উপত্যকায় কঠোর ট্রেনিং করবেন মাহি। যদিও কোনও অপারেশনে অংশ নেবেন না তিনি।

[আরও পড়ুন: ওভার থ্রোয়ে ছ’রান দেওয়া উচিত হয়নি, অবশেষে ভুল স্বীকার আম্পায়ারের]

তাঁর দেশভক্তির কথা কারও অজানা নেই। তা সে বাইশ গজেই হোক কিংবা সেনা জওয়ান হিসেবে। ক্রিকেটের পর তাঁর সবচেয়ে প্রিয় ভারতীয় সেনার পোশাকটাই। আর তাই ভারতীয় দলের অনুশীলনের সময়ও তাঁকে জওয়ানদের পোশাকে দেখা যায় প্রায়সই। ধোনির সেই প্রেম ধরা পড়েছিল রাষ্ট্রপতি ভবনেও। ক্রিকেটে তাঁর একগুচ্ছ সাফল্যের জন্য পদ্মভূষণ সম্মানে ভূষিত করা হয়েছিল তাঁকে। সেখানে কর্ণেলের বেশেই আবির্ভূত হয়েছিলেন মাহি। তাছাড়া এর আগে ২০১৫ সালে এলিট প্যারা রেজিমেন্টে প্রশিক্ষণ নিয়েছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। প্যারাশুট জাম্পের কোর্সও শেষ করেছিলেন তিনি। এবার ইংল্যান্ডে বিশ্বকাপ শুরুর আগেই নাকি ধোনি ঠিক করে রেখেছিলেন, ক্রিকেট থেকে বিরতি নিয়ে সেনা প্রশিক্ষণে যোগ দেবেন। এই বয়সেও তাঁর ফিটনেস দেখে অবাক হয় দুনিয়া। তাই তো প্রশিক্ষণের জন্য তৈরি তিনি। অবসরের প্রসঙ্গ দূরে সরিয়ে রেখে আপাতত প্রশিক্ষণেই মনোনিবেশ করেছেন ক্যাপ্টেন কুল।

[আরও পড়ুন: পন্থেই ভরসা! ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন নির্বাচক প্রধান]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং