১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা আরও বাড়িয়ে দিলেন বিসিসিআইয়ের নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ। তিনি জানালেন, অবসর নেওয়াটা সম্পূর্ণই ধোনির ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে, ধোনির মতো মহান ক্রিকেটাররা জানেন কখন অবসর নেওয়া উচিত। এদিন এমএসকে প্রসাদ সাফ জানিয়ে দিয়েছেন, আপাতত নির্বাচকমণ্ডলী ঋষভ পন্থকে বেশি বেশি সুযোগ দেওয়ার কথা ভাবছে।

[আরও পড়ুন: জল্পনা উড়িয়ে ক্যারিবিয়ান সফরে অধিনায়ক কোহলিই, দলে একঝাঁক তরুণ]

রবিবারই ক্যারিবিয়ান সফরের জন্য টেস্ট, ওয়ানডে এবং টি-২০ সিরিজের দল বেছে নিয়েছে নির্বাচকমণ্ডলী। আর তিন ফরম্যাটেই উইকেটরক্ষক হিসেবে প্রথম পছন্দ ঋষভ পন্থ। তবে, এই সফরে ধোনিকে বাদ দেওয়া হয়নি। আগে থেকেই নিজেকে সরিয়ে নিয়েছেন মাহি। বিসিসিআইকে ধোনি জানিয়ে দেন, মাস দুয়ের জন্য সেনার প্যারা রেজিমেন্টে যোগ দিতে চান তিনি। ধোনির অনুপস্থিতিতে ঋষভই যে ভারতের প্রথম পছন্দ, এদিন নির্বাচক প্রধান এমএসকে প্রধান সেকথাই জানিয়েছেন।

[আরও পড়ুন: অনুমতি ছাড়া বিশ্বকাপে স্ত্রীকে সঙ্গে রাখার অভিযোগ, বিতর্কে টিম ইন্ডিয়ার তারকা]

ধোনির অবসর নিয়ে প্রশ্ন করা হলে প্রসাদ বলেন, “ধোনি এই সফরে নেই। তিনি এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তবে এ প্রসঙ্গে বলতে হয়, আমাদের বিশ্বকাপের জন্য নির্দিষ্ট একটি পরিকল্পনা ছিল। বিশ্বকাপের পরেও আমাদের আলাদা পরিকল্পনা রয়েছে। আমরা ভবিষ্যতের জন্য কয়েকটি পরিকল্পনা করেছি। আমরা ঠিক করেছি, আপাতত ঋষভকে যতটা সম্ভব সুযোগ দেওয়া হোক। যাতে ওর গ্রুমিং হয়। আপাতত এটাই আমাদের পরিকল্পনা।” এমএসকে প্রসাদ স্পষ্টই জানিয়েছেন, অবসর প্রসঙ্গে ধোনির সঙ্গে তাদের আলোচনা হয়েছে। মাহির অবসরের সিদ্ধান্ত নির্বাচকদের হাতে না থাকলেও আগামী সফরগুলিতে তাঁর সুযোগ পাওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নির্বাচকরাই।তিনি বলেন,  “আমরা ধোনির সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছি। কিন্তু, এটা একেবারেই তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। ধোনি মহান ক্রিকেটার। ওর মতো মহান ক্রিকেটাররা জানেন কখন অবসর নিতে হয়। আর ভবিষ্যত প্রসঙ্গে বলতে পারি, ধোনি পরে সুযোগ পাবেন কিনা সেটা নির্ভর করবে নির্বাচকদের উপরই।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং