BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উপসর্গ থাকলেও শ্রীলঙ্কা সফরে ক্রুণালের করোনা টেস্টে দেরি, বিতর্কে Team India’র চিকিৎসক

Published by: Abhisek Rakshit |    Posted: August 14, 2021 4:28 pm|    Updated: August 14, 2021 4:29 pm

Did BCCI medical officer in SL delay in Krunal Pandya’s COVID testing despite player red-flagging symptoms? | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের (Team India) শ্রীলঙ্কা (Sri Lanka) সফরের পর প্রায় সপ্তাহ দু’য়েক কেটে গিয়েছে। কিন্তু ওই সফর নিয়ে হঠাৎ করেই বিতর্ক তৈরি হয়েছে। প্রশ্ন উঠতে শুরু করেছে বিসিসিআইয়ের (BCCI) মেডিক্যাল অফিসারের ভূমিকা নিয়ে। টি-টোয়েন্টি (T-20) সিরিজ চলাকালীন করোনা আক্রান্ত হয়েছিলেন ক্রুণাল পাণ্ডিয়া (Krunal Pandya)। তারপরও আরও দু’জন ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ আসে। যুজবেন্দ্র চাহাল আর কৃষ্ণাপ্পা গৌতম। সবমিলিয়ে বাদ পড়েন আরও আটজন। ফলে টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’ম্যাচে দল গড়তেই হিমশিম খেতে হয় রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)। এমনকী টি-টোয়েন্টি সিরিজও হেরে যায় ভারত।

এক সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ক্রুনালের করোনা উপসর্গ থাকা সত্ত্বেও ওই মেডিক্যাল অফিসার নাকি টেস্ট করাতে দেরি করেন। ওই সফরে টিমের সঙ্গে গিয়েছিলেন ডাক্তার অভিজিৎ সালভি। সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ২৬ জুলাই ক্রুণাল গলায় প্রচণ্ড ব্যাথা অনুভব করেন। সেটা গিয়ে টিমের ডাক্তারকে বলেনও। কিন্তু তিনি কোনও RAT টেস্ট করাননি। এমনকী বাকি ক্রিকেটারদের আইসোলেট করার প্রয়োজনও মনে করেননি।

[আরও পড়ুন: ‘Khela Hobe’ দিবসে যুবভারতীতে মুখোমুখি ভারত-বাংলা, ঘোষণা রাজ্যের ক্রীড়ামন্ত্রীর]

বিসিসিআইয়ের একটা সূত্র সংবাদ সংস্থাকে জানিয়েছে, “২৬ জুলাই যখন ক্রুণাল গলায় ব্যথার কথা জানায়, তখনই টেস্ট করানো উচিত ছিল। একইসঙ্গে তাকে আইসোলেশনে পাঠানোও উচিত ছিল। কিন্তু অবাক করার মতো ব্যাপার হল, এসব কিছুই তখন হয়নি।” এটাও বলা হয়, ক্রুণাল ওরকম গলা ব্যথা নিয়েই টিম মিটিংয়ে এসেছিলেন। সংবাদ সংস্থার তরফ থেকে সালভির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি এই ব্যাপারে একটা কথাও বলব না।”

[আরও পড়ুন: হঠাৎই অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, ফোনে দাদার খোঁজ নিলেন Sourav]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement