Advertisement
Advertisement
Gujarat Giants

WPL-এ স্বজনপোষণের অভিযোগ আদানির ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে, কি সাফাই দিল দল?

চোট না থাকলেও ক্যারিবিয় ক্রিকেটারের পরিবর্ত ঘোষণা করে দিয়েছে গুজরাট।

Did not have fit certificate, Gujarat Giant opens up on dropping Deandra Dottin | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:March 5, 2023 4:12 pm
  • Updated:March 5, 2023 4:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিট থাকা সত্ত্বেও চোটের অজুহাত দেখিয়ে বাদ দেওয়া হয়েছে ক্যারিবিয় ক্রিকেটারকে- মহিলা আইপিএল (WPL) শুরুর দিনেই এই বিতর্কে জড়িয়ে পড়ে গুজরাট জায়ান্টস। স্বজনপোষণের অভিযোগের পালটা দিয়ে এবার মুখ খুলল আদানি গোষ্ঠীর মালিকানাধীন গুজরাটের টিম ম্যানেজমেন্ট। সরকারি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে ফিট সার্টিফিকেট জমা দেননি ক্যারিবিয় ক্রিকেটার। তবে আগামী মরশুমগুলিতে অবশ্যই তাঁকে দলে রাখতে মুখিয়ে রয়েছে গুজরাট জায়ান্টস (Gujarat Giants)।

ঠিক কী ঘটেছিল? টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলার আগেই গুজরাটের তরফে জানানো হয়, তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ ক্যারিবিয়ান তারকা দিয়েন্দ্রা ডটিন (Deandra Dottin) চোট পেয়েছেন। এবং তাঁর বদলে দলে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার অল-রাউন্ডার কিম গার্থকে। এরপরই সোশ্যাল মিডিয়ায় দিয়েন্দ্রার সুস্থতা কামনা করে একের পর এক বার্তা পাঠাতে থাকেন সমর্থকরা। যদিও এই বার্তা পেয়ে ডটিন জানান, তাঁর কোনও চোট নেই। সম্পূর্ণ সুস্থ রয়েছেন তিনি। 

Advertisement

[আরও পড়ুন: আগামী মাস থেকে সোনা কেনার নিয়মে বদল, জেনে নিন প্রয়োজনীয় তথ্য]

তারপরেই প্রশ্ন ওঠে, তাহলে কি স্বজনপোষণ চলছে মহিলাদের আইপিএলে? আদানিদের অধীনস্থ গুজরাট ফ্র্যাঞ্চাইজির কোচ র‍্যাচেল হায়েস ও অধিনায়ক বেথ মুনি দু’জনেই অস্ট্রেলীয়। তাই নিজেদের দেশের খেলোয়াড়কেই সুযোগ দিতে চেয়েছেন। তার জেরেই বাদ পড়েছেন অভিজ্ঞ ক্যারিবিয় অলরাউণ্ডার। এই ঘটনা প্রকাশ্যে আসতেই নেটিজেনদের রোষের মুখে পড়ে গুজরাট জায়ান্টস ফ্র্যাঞ্চাইজি। প্রশ্নের মুখে পড়ে বিসিসিআইয়ের ভূমিকাও।

Advertisement

লাগাতার প্রশ্নের মুখে পড়ে বিবৃতি দিয়েছে গুজরাট জায়ান্টস। তাদের তরফে বলা হয়েছে, “দিনন্দ্রা অসাধারণ খেলোয়াড়, ওকে পেয়ে আমাদের ফ্র্যাঞ্চাইজি খুবই উপকৃত হয়েছিল। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে ফিটনেস সার্টিফিকেট জমা দিতে পারেননি ক্যারিবিয় তারকা। মহিলাদের আইপিএলে অংশগ্রহণকারী প্রত্যেক খেলোয়াড়কেই বাধ্যতামূলকভাবে এই সার্টিফিকেট জমা দিতে হবে। ভবিষ্যতে ডটিন যদি এই সার্টিফিকেট দেন, তাহলে আগামী মরশুমগুলিতে অবশ্যই তাঁকে দলে নিতে চাইব আমরা।” প্রসঙ্গত, প্রথম ম্যাচে ১৪৩ রানের বিশাল ব্যবধানে হেরেছে গুজরাট।

[আরও পড়ুন: ১৩ বছরের কিশোরের সন্তানের মা হলেন ৩১ বছরের মহিলা, তবু জেলে যেতে হচ্ছে না ‘যৌন অপরাধী’কে!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ