২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

“ব্যাট অনেকটা প্রতিবেশীর স্ত্রীর মতো…”, কার্তিকের নারীবিদ্বেষী মন্তব্যে ক্ষুব্ধ নেটিজেনরা

Published by: Abhisek Rakshit |    Posted: July 3, 2021 8:55 pm|    Updated: July 3, 2021 8:55 pm

Dinesh Karthik criticised for ‘bats are like neighbour’s wife’ comment | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধারাভাষ্যকার হিসেবে প্রথম সপ্তাহে প্রশংসা কুড়িয়েছিলেন অনেকের। কিন্তু সপ্তাহ ঘুরতে না ঘুরতেই বিপাকে পড়লেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। সম্প্রতি ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিতে গিয়ে হঠাৎই সমালোচনার মুখে পড়লেন তিনি। তাঁর বিরুদ্ধে নারীবিদ্বেষী মন্তব্যে করার মতো অভিযোগও উঠেছে।

সাউদাম্পটনে অনষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (World Test Championship Final) থেকেই ধারাভাষ্যে হাতেখড়ি হয়েছিল কার্তিকের। অনেকেই তাঁর ধারাভাষ্যের প্রচণ্ড প্রশংসাও করেন। এরপর বর্তমানে তিনি ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিচ্ছেন। সেখানেই ব্যাটের গুণাগুণ বিশ্লেষণ করতে গিয়ে নারীবিদ্বেষী মন্তব্য করে বসেন। ব্যাট নিয়ে কথা বলার সময় কার্তিক বলে বসেন, “ব্যাটসম্যান এবং তাঁদের ব্যাট পছন্দ না হওয়া — এটা যেন বহুদিন ধরেই চলে আসছে। বেশিরভাগ ব্যাটসম্যানেরই নিজেদের ব্যাট পছন্দ হয় না। তাঁদের সব সময় অন্যের ব্যাট ভাল লাগে। আসলে ভাল ব্যাট হল অনেকটা প্রতিবেশীর স্ত্রী-র মতো। তাদের সব সময়ই ভাল লাগে।”

[আরও পড়ুন: ২২ গজে ফিরল এরিকসনের স্মৃতি, ম্যাচ চলাকালীন লুটিয়ে পড়লেন ২ ক্যারিবিয়ান ক্রিকেটার]

কার্তিকের এই কথার পরেই চটেছেন অনুরাগীদের একাংশ। কেউ লিখেছেন, “তোমার ধারাভাষ্য শুনতে ভাল লাগে। বিশ্লেষণও খুব ভাল। কিন্তু ব্যাট প্রতিবেশীর স্ত্রীর মতো, এই কথাটা একেবারেই সমর্থনযোগ্য নয়।” অপর এক নেটিজেন লেখেন, “এই ধরনের নারীবিদ্বেষী মন্তব্য করার পরেও সবাই কী করে কার্তিকের প্রশংসা?’ আরেকজন আবার আশঙ্কাপ্রকাশ করে টুইট করেন, “এরপরও কার্তিকের সঙ্গে চ্যানেল কর্তৃপক্ষের চুক্তি থাকবে তো?”

 

[আরও পড়ুন: করোনা আবহেই আগামী মরশুমের জন্য ঘরোয়া ক্রিকেটের সূচি ঘোষণা করল BCCI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে