২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চুক্তির নিয়ম ভাঙার অভিযোগ ওঠার পর বিসিসিআইয়ের কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন দীনেশ কার্তিক। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে ব্যাখ্যা দিলেন, কেন তিনি অন্য দলের ড্রেসিংরুমে সময় কাটিয়েছিলেন। কেন তাঁর সঙ্গে চুক্তি ভঙ্গ করা উচিত হবে না।

গত বৃহস্পতিবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিওয়সের বিরুদ্ধে খেলা ছিল ত্রিনবাগো নাইট রাইডার্সের (টিকেআর)। সেই উদ্বোধনী ম্যাচেই নাইটদের ড্রেসিংরুমে দেখা গিয়েছিল কার্তিককে। কিন্তু চুক্তি অনুযায়ী, বোর্ডের অনুমতি ছাড়া অন্য কোনও দলের ড্রেসিংরুমে উপস্থিত থাকা যায় না। আর বোর্ডের অনুমতি ছাড়াই শাহরুখ খানের ক্যারিবিয়ান ফ্র্যাঞ্চাইজির ড্রেসিংরুমে ঢুকে পড়েছিলেন কার্তিক। এমনকী, ম্যাচ চলাকালীন তাঁকে প্রাক্তন কিউয়ি অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের পাশে বসে থাকতেও দেখা গিয়েছিল। যিনি আবার আসন্ন মরশুমে কেকেআর দলেরও কোচিংয়ের দায়িত্বে রয়েছেন। সিপিএলে কার্তিকের উপস্থিতির খবর বিসিসিআইয়ের কানে পৌঁছতে বিশেষ সময় লাগেনি। তারপরই কার্তিককে শো-কজ নোটিস পাঠায় বোর্ড। এক সপ্তাহের মধ্যে নোটিসের উত্তর দিতে বলা হয়েছিল তাঁকে। এরপরই বিসিসিআইয়ের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন ভারতীয় উইকেটকিপার।

[আরও পড়ুন: ইউএস ওপেনের ফাইনালে হার, গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড অধরা সেরেনার]

শো-কজের উত্তরে কার্তিক চারটি বিষয় তুলে ধরেন। তিনি জানান, ব্রেন্ডন ম্যাকালামের আমন্ত্রণেই পোর্ট অফ স্পেন গিয়েছিলেন তিনি। এমনকী টিকেআরের কোচের অনুরোধেই সেই দলের জার্সি গায়ে চাপিয়ে বসে খেলা দেখেন। তবে ক্যারিবিয়ান লিগে উপস্থিত থাকার আগে তিনি বোর্ডের অনুমতি নেননি। সেই জন্যই শর্তহীন ক্ষমাপ্রার্থী তিনি। চিঠিতে তিনি আরও লেখেন, “আমি টিকেআরের দলের অংশ নই। দলে কোনও ভূমিকাও পালন করিনি।” চলতি কেপিএলের বাকি ম্যাচগুলিতে তিনি যে আর টিকেআরের ড্রেসিংরুমে ঢুকবেন না, তাও নিশ্চিত করেন বিসিসিআইকে। কার্তিক নিঃশর্ত ক্ষমা চাওয়ায় বোর্ডের প্রশাসনিক কমিটি (সিওএ) চুক্তির নিয়ম ভঙ্গের বিষয়টিতে এখানেই ইতি টানবেন বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: চলতি মরশুম শেষেই বার্সা ছাড়তে পারেন মেসি, ইঙ্গিত ক্লাব প্রেসিডেন্টের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং