৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এককথায় তিনি বার্সার রাজপুত্র। ক্লাবের জার্সি গায়ে হেন কোনও সাফল্য নেই যেটা তিনি পাননি। আর্জেন্টিনার জার্সি তাঁকে বারবার হতাশা উপহার দিলেও মান বাঁচিয়েছে ক্লাবের জার্সি। চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, কোপা দেল রে, ত্রিমুকুট, ব্যালন ডি’অর, সবই জিতেছেন বার্সেলোনার হয়ে। কিন্তু, সব রূপকথারই একটা শেষ আছে। এবার হয়তো বার্সায় মেসি রূপকথার অবসান হতে চলেছে। অন্তত তেমনটাই ইঙ্গিত মিলল বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ-এর গলায়। তিনি বলছেন, এই মরশুম শেষে চাইলেই বার্সেলোনা ছাড়তে পারেন লিও।

[আরও পড়ুন: মন ভরলেও ভরল না পয়েন্টের ঝুলি, হার দিয়েই প্রাক-বিশ্বকাপ অভিযান শুরু ভারতের]

শুক্রবার বার্সার সরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষৎকারে বার্সেলোনা প্রেসিডেন্ট বলেন, “মেসি চাইলেই এই মরশুমের শেষে বার্সেলোনা ছাড়তে পারে। ওঁর সাথে আমাদের ২০২০-২১ মরশুম পর্যন্ত চুক্তি আছে। কিন্তু, ও চাইলে এই মরশুমের পরেই ক্লাব ছাড়তে পারে। চুক্তির শেষ বছরের আগে ক্লাব ছাড়লে আমরা বাধা দিই না।” তিনি আরও বলেন, “মেসির চুক্তিটা অনেকটা পুওল, জাভি,এবং ইনিয়েস্তাদের মতো। ওঁরা এমন খেলোয়াড় যাদের এইটুকু স্বাধীনতা দেওয়াই যায়। তবে, আমাদের চিন্তার কোনও কারণ নেই। মেসি বার্সার প্রতি দায়বদ্ধ। আমরা চাই ও ২০২১ পর্যন্ত বার্সায় থাক। প্রয়োজনে তার পরেও ক্লাবের হয়ে খেলুক।”
উল্লেখ্য, ২০০৫ সালে বার্সেলোনার হয়ে প্রথম পেশাদার চুক্তির পর অন্তত পক্ষে আট বার বার্সার সঙ্গে চুক্তি নবীকরণ করেছেন মেসি। সর্বশেষ, ২০১৭ সালে নতুন চুক্তিতে সই করেন তিনি। সেই চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকার কথা মেসির। গত জুন মাসেই ৩২-এ দিয়েছেন লিও। আর বত্রিশে পা দেওয়ার সঙ্গে সঙ্গেই মেসির সর্বশেষ চুক্তির একটি গোপন শর্ত কার্যকারী হয়ে গিয়েছে। ওই শর্ত অনুযায়ী, ৩২ বছরের বেশি বয়স হয়ে গেলে ফুটবলাররা চুক্তি শেষ হওয়ার এক বছর আগেই বিনা বাধায় ক্লাব ছাড়তে পারেন।

[আরও পড়ুন: ডার্বির হ্যাংওভার কাটিয়ে সাদার্নের বিরুদ্ধে জয়ে ফিরল ইস্টবেঙ্গল]

উল্লেখ্য, এর আগে মেসিকে দলে পাওয়ার জন্য বিভিন্ন সময়ে চেষ্টা চালিয়ে গেছে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, পিএসজি, জুভেন্তস ও ইন্টার মিলানের মতো ক্লাব। তবে বার্সার সঙ্গে মেসির সুদৃঢ় বন্ধন ভাঙতে পারেনি তাঁরা। বার্সার তরফে অবশ্য স্পষ্ট করা হয়েছে, তাঁরা মেসিকে যতদিন সম্ভব ক্লাবে রাখতে চান। মেসির বার্সার প্রতি যা ভালবাসা, তাতে তিনিও দ্রুত ক্লাব ছাড়বেন বলে মনে হয় না। তাই বার্তামেউ-এর এই কথায় তেমন উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই, বার্সা বা মেসিভক্তদের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং