BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

চাহারের অনবদ্য লড়াই, শ্রীলঙ্কার নিশ্চিত জয় ছিনিয়ে সিরিজ জিতল দ্রাবিড়ের ভারত

Published by: Sulaya Singha |    Posted: July 20, 2021 11:24 pm|    Updated: July 20, 2021 11:32 pm

Dravid's Team India beats Sri Lanka in 2nd ODI and won the series | Sangbad Pratidin

শ্রীলঙ্কা: ২৭৫/৯ (ফার্নান্দো-৫০, আশালঙ্কা- ৬৫, চাহাল-৫০/৩, ভুবি-৫৪/৩)
ভারত: ২৭৭/৭ (সূর্যকুমার-৫৩, চাহার- ৬৯*, হাসারঙ্গা-৩৭/৩)
তিন উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলরাতে কলম্বোয় ফিরল দ্রাবিড় যুগ। একটা সময় মাটি কামড়ে পড়ে থাকার জন্যই পরিচিতি পেয়েছিলেন মিস্টার ডিপেন্ডেবল হিসেবে। আর সেই রাহুল দ্রাবিড়ের কোচিংয়েই মাটি কামড়ে থেকে ভারতীয় টেল এন্ডাররা বুঝিয়ে দিলেন, এভাবেও ম্যাচ জেতা যায়। টপ অর্ডারের ব্যর্থতার পরও নাটকীয়ভাবেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিল ভুবি-চাহার জুটি। একটা সময় যখন শ্রীলঙ্কান সমর্থকরা একপ্রকার ধরেই নিয়েছিলেন সিরিজে সমতা ফিরতে চলেছে, ঠিক তখনই সকলকে অবাক করে দিলেন দুই বোলার। প্রথমবার সিনিয়র দলের দায়িত্ব নিয়ে রাজকীয়ভাবেই ধাওয়ানদের ওয়ানডে সিরিজ জেতালেন রাহুল দ্রাবিড়।

এদিন টসে জিতে শুরুটা মন্দ করেনি শ্রীলঙ্কা (Sri Lanka)। ফার্নান্দো ও ভানুকার ওপেনিং জুটি বেশ ভালভাবেই সামলাচ্ছিলেন পেসারদের। ৪২ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়ে ৩৬ রান করেন অধিনায়ক ভানুকা। হাফ সেঞ্চুরি করে ভুবির ডেলিভারিতে প্যাভিলিয়নে ফেরেন ফার্নান্দো। কিন্তু তাঁরা ফেরার পরই ধস নামে মিডল অর্ডারে। আশালঙ্কা ছাড়া আর কাউকেই ক্রিজে টিকতে দেননি ভারতীয় পেসার ও স্পিনাররা। তিনটি করে উইকেট তুলে নেন ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল। দু’টি উইকেট পান দীপক চাহার। বোলাররা নিজেদের কাজে কোনও ত্রুটি না রাখলেও ব্য়র্থ হয় টপ অর্ডার। হেভিওয়েটদের ভিড়ে প্রথম একাদশে সচরাচর দেখা যায় না পৃথ্বী শ’কে। তাই শ্রীলঙ্কা সফরে ওপেনিংয়ের সুযোগ পেয়েই ক্লাসিক পারফরম্যান্স উপহার দিয়েছিলেন। এক মুহূর্ত দেরি না করে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে নেওয়ার জন্য সুর চড়িয়ে দেন বিশেষজ্ঞরা। কিন্তু মঙ্গলবারটা মঙ্গলময় হল না তাঁর। দ্বিতীয় ম্যাচে উধাও তাঁর সেই দুর্দান্ত ব্যাটিং। ১৩ রানেই আউট হন। ২৯ রান করেই ফেরেন ধাওয়ান।

[আরও পড়ুন: বঙ্গ ক্রিকেটে খেলবেন খোদ মন্ত্রী! ‘দিদিই খেলা চালিয়ে যেতে বলেছিলেন’, জানালেন মনোজ]

এরপর মণীশ পাণ্ডে (৩৭) ও সূর্যকুমার যাদব (৫৩) দলকে খাদের মুখ থেকে টেনে বের করার চেষ্টা করেন। কিন্তু লাইম লাইট কেড়ে নিয়ে গেল অষ্টম উইকেটের জুটিই। দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাট হাতেও দলের ত্রাতা ভুবি ও চাহারই। দাঁতে দাঁত চেপে ক্রিজে পড়ে থাকার গুরুমন্ত্রই যেন তাঁদের কানে দিয়ে দিয়েছিলেন দ্রাবিড়। আর তাতেই এল কাঙ্খিত সাফল্য। ভারতীয় দলের জৌলুসের সামনে চাপা পড়ে গেল হাসারঙ্গার আশা জাগানো বোলিং।

একদিকে, ইংল্যান্ডে কাউন্টি সিলেক্ট একাদশের বিরুদ্ধে রোহিতের নেতৃত্বে প্র্যাকটিস ম্যাচে নেমেছে টিম ইন্ডিয়া (Team India)। সেঞ্চুরি হাঁকিয়ে নজির গড়েছেন কেএল রাহুল। আর অন্যদিকে দ্রাবিড়িচিত ইনিংস খেলে শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ জেতালেন চাহার। ওয়ানডেতে নিজের প্রথম অর্ধশতরানকে স্মরণীয় করে রাখলেন। ভারতীয়দের অদম্য জেদের কাছেই যেন হার মানতে হল শ্রীলঙ্কাকে।

[আরও পড়ুন: ৩১ মিনিট ৩৭ সেকেন্ড হাঁটুতে ভর দিয়ে পর্বতাসন! রেকর্ড বুকে নাম রানিগঞ্জের ছাত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement