BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আতঙ্কের মধ্যেই পরিবেশ বান্ধব স্টেডিয়ামের নিয়মভঙ্গ! বাদ পড়লেন ইংল্যান্ড পেসার

Published by: Subhajit Mandal |    Posted: July 16, 2020 2:37 pm|    Updated: July 16, 2020 2:37 pm

England bowler Jofra Archer was ruled out of the second Test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে মহামারীর দাপটের মধ্যেও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড। করোনার বিপদ থেকে ক্রিকেটারদের বাঁচাতে বিশেষ ব্যবস্থাও করেছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কিন্তু তাঁদেরই এক ক্রিকেটার সেই বিশেষ নিয়ম ভঙ্গ করে সতীর্থদের বড়সড় বিপদে ফেলে দিলেন। তিনি জোফ্রা আর্চার(Jofra Archer)।

Jofra-Archer

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের ১৩ সদস্যের দলে ছিলেন আর্চার। মার্ক উড এবং জিমি অ্যান্ডারসনের মতো পেসারকে বিশ্রাম দিয়ে নেওয়া হয়েছিল তাঁকে। তিনি যে প্রথম একাদশে থাকবেন সেটাও মোটমুটি ঠিকই ছিল। কিন্তু এদিন সকালে ইসিবি জানিয়ে দিল আর্চারকে বাদ দেওয়া হয়েছে। কারণ, তিনি ইসিবির ‘বায়ো সিকিওর বাবল’ (Bio-secure bubble) বা ‘জৈব সুরক্ষিত’ পরিবেশের বিধিভঙ্গ করেছেন। যা এই পরিস্থিতিতে পুরো দলের জন্য ঝুঁকিপূর্ণ। শুধু ইংল্যান্ড নয়, ওয়েস্ট ইন্ডিজ দলের জন্যও এটা ঝুঁকিপূর্ণ। এর শাস্তি হিসেবে তাঁকে দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে। যা কিনা বেনজির সিদ্ধান্ত। পরিবেশ সংক্রান্ত বিধি ভাঙার জন্য কোনও ক্রিকেটারের বাদ যাওয়াটা সত্যিই বিরল। আপাতত পাঁচ দিনের আইসোলেশনে যেতে হবে আর্চারকে। এবং এই সময়ের মধ্যে দু’বার তাঁর কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। পরীক্ষার ফল নেগেটিভ আসার পরই সতীর্থদের সঙ্গে মেশার সুযোগ পাবেন তিনি।

[আরও পড়ুন: দেশে ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি, এবার স্থগিত হতে চলেছে ভারত-ইংল্যান্ড সিরিজ!]

‘বায়ো সিকিওর বাবল’ থেকে বেরানোটা যে বড়সড় ভুল, তা মেনে নিয়েছেন আর্চারও। তিনি ইসিবিকে (ECB) দেওয়া এক বিবৃতিতে বলেছেন, ” যেটা করেছি, সেজন্য আমি খুবই দুঃখিত। শুধু নিজেকেই নয়, পুরো দল ও ম্যানেজমেন্টকে বিপদে ফেলে দিয়েছি আমি। নিজের কৃতকর্মের দায় স্বীকার করে নিচ্ছি। এবং সবার কাছে আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।” ইংল্যান্ডের পেসার বলেন,” খুবই খারাপ লাগছে যে এই ম্যাচটি আমি খেলতে পারছি না। বিশেষ করে সিরিজ যে অবস্থায় আছে। বুঝতে পারছি, দুই দলকেই হতাশ করেছি এবং তাই আবারও ক্ষমা চাইছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement