BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

দুরন্ত লড়াই ব্ল্যাকউডের, ইংল্যান্ডকে হারিয়ে করোনা আবহে প্রথম টেস্টে জয়ী ওয়েস্ট ইন্ডিজ

Published by: Subhamay Mandal |    Posted: July 12, 2020 10:57 pm|    Updated: July 12, 2020 10:57 pm

An Images

ইংল্যান্ড- ২০৪, ৩১৩

ওয়েস্ট ইন্ডিজ- ৩১৮, ২০০/৬ (ব্ল্যাকউড ৯৫)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাতঙ্ক কাটিয়ে দীর্ঘধিন পর ২২ গজে ফিরেছিল ক্রিকেট। ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলতে যায় ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটনে প্রথম টেস্টে ৪ উইকেটে জিতল ক্যারিবিয়ানরা। জেতার জন্য পঞ্চম তথা শেষদিনে ২০০ রান দরকার ছিল তাঁদের। কিন্তু ৬ উইকেট হারিয়েই জয়ের রান তুলে নেয় তাঁরা। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের জারমেইন ব্ল্যাকউডের দুর্ধর্ষ ৯৫ রানের ইনিংস ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁদের জিততে সাহায্য করেছে।

অনেক বিধিনিষেধ আরোপের পর করোনা আবহে শুরু হয়েছিল এই টেস্ট ম্যাচ। তিন ম্যাচের এই টেস্ট সিরিজ ঘিরে অনেক আশা-আকাঙ্খা জড়িয়ে রয়েছে বিশ্ব ক্রিকেটের। স্বাস্থ্যবিধি মেনে সুরক্ষিত থাকে যদি সব ক্রিকেটার, তাহলে আগামিদিন বাকি দেশগুলির কাছেও ক্রিকেটের দরজা খুলে যাবে। গোটা ক্যারিবিয়ান টিমের দুরন্ত লড়াই। এবং ব্ল্যাকউডের শেষদিনে ঝলসে ওঠা। সবমিলিয়ে অসাধারণ একটা টেস্ট ম্যাচের সাক্ষী থাকল ক্রিকেট দুনিয়া। দর্শকশূন্য মাঠে খেলা হলেও টিভিতে ম্যাচের সম্প্রচার হচ্ছিল।

[আরও পড়ুন: ফের বঙ্গ ক্রিকেটের অন্দরে করোনার থাবা, এবার আক্রান্ত সিনিয়র আম্পায়ার]

এদিন সেঞ্চুরি না পেলেও ব্ল্যাকউডের নাছোড় লড়াই অনেকদিন মনে থাকবে ব্রিটিশদের। তাঁদেরই ঘরের মাঠে তাঁদের হারানো যে কত কঠিন কাজ তা জানে ক্রিকেট বিশ্ব। তবুও হার মানেনি ক্যারিবিয়ানরা। এদিন লাঞ্চ পর্যন্ত ৩৫ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। সেখান থেকে ঘুরে দাঁড়ান ক্যারিবিয়ানরা। তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ফলে এগিয়ে থাকল ওয়েস্ট ইন্ডিজ। এর পরের ম্যাচ ম্যাঞ্চেস্টারে হবে।

[আরও পড়ুন: এবার আইসিসিতেও দেখা যাবে ‘দাদাগিরি’? অবশেষে মুখ খুললেন সৌরভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement