BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

এবার আইসিসিতেও দেখা যাবে ‘দাদাগিরি’? অবশেষে মুখ খুললেন সৌরভ

Published by: Subhajit Mandal |    Posted: July 12, 2020 2:03 pm|    Updated: July 12, 2020 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ক্রিকেট মহলে কানাঘুষো শোনা যাচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) নাকি আইসিসির প্রেসিডেন্ট হতে পারেন। গ্র্যাম স্মিথ, ডেভিড গওয়ারের মতো প্রাক্তনীরা ইতিমধ্যেই সৌরভকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কর্তা হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ করেছেন। জল্পনা বেড়েছে শশাঙ্ক মনোহর আইসিসি (ICC) চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেওয়ার পর। অনেকেই মনে করছেন, লোধার সুপারিশের গেরোয় পড়ে সৌরভকে যদি বিসিসিআই (BCCI) সভাপতির পদ ছেড়ে ‘কুলিং অফ’ পিরিয়ডে যেতে হয়, তাহলে তিনি আইসিসির চেয়ারম্যান পদের জন্য নির্বাচনে লড়তে পারেন। কিন্তু সৌরভ নিজে কী বলছেন?

শনিবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ আইসিসির চেয়ারম্যান হওয়া নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখেছেন। বিসিসিআই প্রেসিডেন্ট বলছিলেন, “আমি জানি না এই মুহূর্তে আমি বিসিসিআই ছেড়ে যাওয়ার অনুমতি পাব কিনা। সুতরাং এখনই কিছু বলা যাচ্ছে না। নির্ভর করছে বিসিসিআইয়ের সিদ্ধান্তের উপর। তাছাড়া আমার এমন কিছু তাড়াহুড়োও নেই। এখনও আমার এমন বেশি বয়স হয়নি। আর এই পদগুলি সাম্মানিক পদ। জীবনে একবারই এসব পদ পাওয়া যায়।”

[আরও পড়ুন: কোহলিদের অস্ট্রেলিয়া সফরে অনুমতি দিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ, তবে একটি শর্তে]

সৌরভের মতে, তাঁর আইসিসির চেয়ারম্যান হওয়াটা পুরোপুরি নির্ভর করছে বিসিসিআই এবং আইসিসির উপর। তিনি বলছেন,”বিসিসিআইয়ের সংবিধান অনুযায়ী আমরা দুটো পদ একসাথে সামলাতে পারি।  বিসিসিআইয়ের পাশাপাশি এসিসি বা আইসিসির পদে থাকা যায়। কিন্তু আইসিসির সংবিধান একসঙ্গে দুটো পদে থাকার অনুমতি দেয় না। আইসিসির নিয়ম বদলে গিয়েছে। আপনি যদি আইসিসির স্বাধীন চেয়ারম্যান হন, তাহলে আপনাকে আপনার দেশের বোর্ডের পদ ছেড়ে দিতে হবে। আগে একসঙ্গে দুটো পদে থাকা যেত, কিন্তু এখন আর সেটা হয় না। আপনি আইসিসিতে আপনার নিজের দেশের বোর্ডেরই প্রতিনিধিত্ব করছেন।  সুতরাং সিদ্ধান্তটা আপনার বোর্ডকেই নিতে হবে। এখন সবটাই নির্ভর করছে বিসিসিআই অনুমতি দিচ্ছে কিনা, তার উপর।” সৌরভের কথায় তাঁর ভবিষ্যতের স্পষ্ট কোনও ইঙ্গিত পাওয়া না গেলেও, একটা বিষয় স্পষ্ট। তিনি এখনই বিসিসিআই ছেড়ে আইসিসিতে যাওয়ার তাড়াহুড়োটা করতে চাইছেন না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement