BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সিরিজ বাতিল করায় পিসিবির কাছে ক্ষমা চাইল ইংল্যান্ড, আগামী বছর পাক সফরের প্রতিশ্রুতি

Published by: Abhisek Rakshit |    Posted: September 29, 2021 3:58 pm|    Updated: September 29, 2021 4:07 pm

England Cricket Board apologises to Pakistan, promises full tour to the country next year | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের (New Zealand) পর ইংল্যান্ডও (England) নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান (Pakistan) সফর বাতিল করেছিল। যা নিয়ে তীব্র বিতর্ক হয়েছে। শেষপর্যন্ত অবশ্য এই প্রসঙ্গে মুখ খুলল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড। ইসিবির পক্ষ থেকে গোটা ঘটনাটির জন্য ক্ষমা চাওয়া হয়েছে। পাশাপাশি আশ্বস্ত করা হয়েছে আগামী বছর শীতে পূর্ণাঙ্গ পাক সফর করবে ইংল্যান্ডের পুরুষ এবং মহিলা ক্রিকেট দল।

এক বিবৃতিতে ইসিবি চেয়ারম্যান ইয়ান হোয়াটমোর পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে ক্ষমা চেয়েছেন। পাশাপাশি আগামী বছর পাকিস্তানে দল পাঠানোর ব্যাপারেও আশ্বস্ত করেছেন। ইসিবির বিবৃতিতে বলা হয়েছে, “আমি দুঃখিত আমাদের সিদ্ধান্তের জন্য অনেকেরই খারাপ লেগেছে। বিশেষ করে পাকিস্তানে। এই সিদ্ধান্ত নেওয়া বোর্ডের জন্য খুবই কঠিন ছিল। তবে ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের নিরাপত্তা এবং মানসিক অবস্থার কথা ভেবেই বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে।”

[আরও পড়ুন: নতুন ক্লাবে প্রথম গোল মেসির, চ্যাম্পিয়ন্স লিগে ম্যান সিটিকে উড়িয়ে দিল PSG]

পরবর্তীতে একটি ব্রিটিশ সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হোয়াটমোর জানান, এই পুরো সিদ্ধান্তটি বোর্ডের তরফ থেকেই নেওয়া হয়েছে। এজন্য ক্রিকেটারদের সঙ্গে কোনওরকম আলোচনাই করা হয়নি। এরপরই হোয়াটমোর জানিয়ে দেন, আগামী বছরই পাকিস্তানে পূর্ণাঙ্গ সফরে যাবে ইংল্যান্ডের মহিলা এবং পুরুষ ক্রিকেট দল। যার দিনক্ষণ পরবর্তীতে জানিয়ে দেবে ইসিবি।

এর আগে কিউয়িদের পর ইংল্যান্ডও পাকিস্তান সফর থেকে নাম তুলে নেওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করে পিসিবি। ২০০৫ সালের পরে এই প্রথম পাকিস্তানের মাটিতে খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু শেষ মুহূর্তে একটিও ম্যাচ না খেলেই সিরিজ বাতিল করে দিয়েছে তারা। নিরাপত্তাজনিত অনিশ্চয়তাকেই দেখানো হয়েছে কারণ হিসেবে। অন্যদিকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও জানায়, তাদের খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই পাকিস্তানে এসে না খেলার সিদ্ধান্ত নিয়েছে তারা। এরপর বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হলে তারা জানিয়েছিল, প্রধান দল নয়, বড়জোর ‘বি’ টিম পাঠাতে পারে। এভাবে একের পর এক সিরিজ বাতিল মোটেই ভালভাবে নেয়নি পাকিস্তান।

[আরও পড়ুন: IPL 2021: ফের বদলাল ক্রীড়াসূচি, প্রথমবার একসঙ্গে শুরু হবে আইপিএলের দু’টি ম্যাচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে