BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের সৌজন্যে হারানো সম্মান ফিরে পাচ্ছেন বাবররা, বাতিল পাক সফরে রাজি ইংল্যান্ড

Published by: Sulaya Singha |    Posted: November 10, 2021 2:18 pm|    Updated: November 10, 2021 4:49 pm

England cricket to tour Pakistan In 2022, to play two additional T20Is | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার পাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। ফিরে পাচ্ছে একের পর এক হারানো সম্মান। দিন দুয়েক আগেই পাক ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছিল, আগামী বছর পাকভূমে তিন ফরম্যাটের ক্রিকেট খেলবে অস্ট্রেলিয়া। আর এবার পাকিস্তান সফরে যেতে রাজি হয়ে গেল ইংল্যান্ডও। শুধু তাই নয়, ইংল্যান্ড ও ওয়েলস বোর্ডের (ECB) তরফ থেকে বাবর আজমরা পাবেন বোনাসও!

রামিজ রাজার বোর্ড জানায়, আগামী বছর সেপ্টেম্বর-অক্টোবরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল পাকিস্তান (Pakistan Cricket Team) ও ইংল্যান্ডের। তবে এবার ইংলিশ বোর্ড ঠিক করেছে, বাবরদের বিরুদ্ধে অতিরিক্ত দু’টি টি-২০ ম্যাচ খেলবে ইংল্যান্ড। এরপর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ সেরে ফের পাক সফরে যাবেন জো রুটরা। নভেম্বর-ডিসেম্বরে তাঁরা খেলবেন তিনটি টেস্ট ম্যাচ। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ECB প্রধান টম হ্যারিসন জানান, “আমি এবং ECB-র সিনিয়র ডিরেক্টর মার্টিন ডার্লো লাহোর গিয়ে পিসিবি চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। গত অক্টোবরে আমরা সফর বাতিল করেছিলাম। সে নিয়েও আলোচনা হয়। দুই দেশের মধ্যে ভাল সম্পর্ক রয়েছে। আগামী দিনেও থাকবে।”

[আরও পড়ুন: নিউজিল্যান্ড সিরিজে বাদ পড়েই ইঙ্গিতপূর্ণ পোস্ট সঞ্জু স্যামসনের, বিচার চেয়ে সরব নেটদুনিয়া]

চলতি বিশ্বকাপের (T-20 World Cup 2021) ঠিক আগে গভীর অন্ধকারে ডুবেছিল পাকিস্তান ক্রিকেট দল। মাঠে নামার মাত্র কয়েক ঘণ্টা আগে পাকভূমে বাবর আজমদের বিরুদ্ধে সিরিজ বাতিলের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। নিরাপত্তার অভাবের কারণ তুলে ধরে কিউয়ি বোর্ড জানিয়ে দেয়, ক্রিকেটাররা না খেলেই দেশে ফিরবেন। স্বাভাবিক ভাবেই এমন আকস্মিক ঘোষণায় জোর ধাক্কা খায় দল। আর্থিক ক্ষতির পাশাপাশি মানসিক ভাবেও আঘাত পান ক্রিকেটাররা।

এরপরই গোদের উপর বিষফোঁড়া হয়ে ওঠে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত। একইরকম ভাবে নিরাপত্তার দোহাই দিয়ে পাক সফর বাতিল করে দেয় ইংল্যান্ডও। এই জোড়া ধাক্কাকেই যেন বিশ্বকাপে মোক্ষম জবাব দেওয়ার হাতিয়ার করে তুলেছিলেন বাবর-রিজওয়ানকে। ভারত, নিউজিল্যান্ড-সহ গ্রুপ ২-এর প্রত্যেকটি দলকে হারিয়ে ট্রফি জয়ের অন্যতম দাবিদার হয়ে উঠেছে পাকিস্তান। আর টুর্নামেন্ট চলাকালীনই পাক শিবিরে পৌঁছল জোড়া সুসংবাদ। ১৯৯৮ সালের পর এই প্রথমবার পাকভূমে খেলবে অজিবাহিনী। সঙ্গে ইংল্যান্ডের তরফে অতিরিক্ত দুটি টি-টোয়েন্টি ম্যাচও উপহার পেলেন বাবররা।

[আরও পড়ুন: ‘দাবার রাজা তুমি’, বাংলার নবম গ্র্যান্ডমাস্টার মিত্রাভ গুহকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে