BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কেকেআরের আসল শক্তি কী? সাংবাদিক সম্মেলনে জানালেন মর্গ্যান

Published by: Abhisek Rakshit |    Posted: March 31, 2021 9:37 pm|    Updated: April 1, 2021 7:00 pm

Eoin Morgan identifies KKR’s biggest strength in IPL 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি পরিষ্কার জানিয়ে দিলেন গত বারের তুলনায় কলকাতা নাইট রাইডার্স (Kolkata Kngiht Riders) এ বার আরও বেশি শক্তিশালী। তাঁর দাবি, দলের আসল শক্তি মিডল অর্ডার। আইপিএল নিলামে যে সমস্ত নতুন মুখ যোগ হয়েছে দলে তাঁদের নিয়ে সন্তুষ্ট তিনি। তিনি নিশ্চিত আসন্ন আইপিএলে কেকেআর দারুণ সমস্ত পারফরম্যান্সই উপহার দেবে। তিনি– ইয়ন মর্গ্যান। কেকেআর অধিনায়ক।

২০২৩ পর্যন্ত এমপিএল-ই টিমের প্রধান স্পনসর থাকবে কলকাতা নাইট রাইডার্সের। সেই ঘোষণা করতে এ দিন ভারচুয়াল সাংবাদিক সম্মেলনের আয়োজন করে কেকেআর। সেই ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন নাইট অধিনায়ক মর্গ্যান। সেখানেই তিনি মুখ খুললেন এবারের দলগঠন নিয়ে। বললেন, ”নিঃসন্দেহে বলা যায় গত বারের তুলনায় কলকাতা নাইট রাইডার্স এ বার আরও বেশি শক্তিশালী। নিলামে যাদের নেওয়া হয়েছে সবাই খুব প্রতিভাবান। আইপিএল বিশ্বের অন্যতম সেরা টুর্নামেন্ট। সবাই জানে আইপিএল ঠিক কতটা কম্পিটিটিভ। বহু বার দেখা গিয়েছে চোট সমস্যায় ভুগেছে অনেক দল। কারণ একটা লম্বা টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটার চোট পেতেই পারে। তাই সব সময় চেষ্টা করা উচিত যাতে স্কোয়াড ডেপথ ঠিকঠাক থাকে। সে দিক থেকে আমি সন্তুষ্ট। কারণ এ বার আমাদের স্কোয়াড ডেপথ দারুণ। আমাদের অনেক ক্রিকেটার আছে যারা সাবলীলভাবে ব্যাটিং আর বোলিং করতে পারে।”

[আরও পড়ুন: আগামী মরশুমের জন্যও এটিকে মোহনবাগানের কোচ থাকছেন হাবাস, জানাল ক্লাব]

এরপরই মর্গ্যানের সংযোজন, “আমাদের দলের আসল শক্তি কী জানেন? মিডল অর্ডার। মিডল অর্ডারের প্রতিটা ব্যাটসম্যানই বিশ্বমানের। তার উপর মিডল অর্ডারের সবাই যে কোনও স্লটে ব্যাট করতে পারে। কেকেআরের মিডল অর্ডার যদি ছন্দে থাকে অনেক দলই সমস্যায় পড়বে। শুধু কাকে কোন স্লটে খেলানো যায় সেটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। মিডল অর্ডার ছাড়াও কেকেআরের স্পিন বিভাগও আইপিএলের অন্যতম সেরা।”

হরভজন এবং দলের দুই তরুণ প্রসিদ্ধ ও শুভমান প্রসঙ্গে অধিনায়ক বলেন, “হরভজন সিং-এর মতো স্পিনার যোগ দেওয়ায় আমরা আরও বেশি শক্তিশালী। চিপকের মতো মাঠে আমাদের খেলতে হবে যেখানে বলটা খুব টার্ন করে। ফলে এমন কন্ডিশনে স্পিনারদের ভূমিকাটা খুবই গুরুত্বপূর্ণ হবে। প্রসিদ্ধ কৃষ্ণ আর শুভমান গিলের জন্য প্রশংসা বরাদ্দ রাখতে চাই। প্রথম ওয়ান ডে-তে টসের পর প্রসিদ্ধকে গিয়ে শুভেচ্ছা জানিয়েছিলাম। আসলে প্রতিটা ক্রিকেটারের জন্যই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের দিনটা খুবই স্পেশ্যাল হয়। শুভমানও অস্ট্রেলিয়া সফরে ধারাবাহিক ভাবে দুরন্ত পারফর্ম করেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সেই ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের স্কোয়াডে থাকাটাই আইপিএলের আগে শুভমানের আত্মবিশ্বাস আরও বাড়াবে। জানি ইডেন গার্ডেন্সে খেলতে পারব না। কিন্তু পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতেই হবে। তার উপর আবার কোনও দলই তো হোম অ্যাডভান্টেজ পাবে না।”

[আরও পড়ুন: কেকেআরের IPL জয় না নিজের সিনেমার ৬০০ কোটি আয়? কোনটা চান শাহরুখ?]

সবশেষে নিজের চোটের প্রসঙ্গে মর্গ্যান বলেন, “আজই আঙুলের সেলাই কাটা হবে। কয়েকদিনের মধ্যেই নেটে ব্যাটিং করা শুরু করব। জানি হাতে সময় বেশি নেই। তাতেও আমি নিশ্চিত আইপিএলের আগে পুরোপুরি ফিট হয়ে যাব।” এদিকে, মিচেল মার্শের পরিবর্তে ইংল্যান্ডের তারকা ওপেনার জেসন রয়কে দলে নিল সানরাইজার্স হায়দরাবাদ। এ দিন সরকারি বিবৃতি দিয়ে সানরাইজার্স টুইট করে জানায়, ‘মিচেল মার্শের পরিবর্তে জেসন রয়কে নেওয়া হল। আশা করছি রয়ের মরশুম দারুণ কাটবে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement