২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের কেরিয়ারে বহুবার মহেন্দ্র সিং ধোনিকে সমালোচনায় বিদ্ধ করেছিলেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও যে ধারা বজায় রাখলেন তিনি।

তিনি- গৌতম গম্ভীর। ২০১১ বিশ্বকাপ ফাইনালে যিনি ছিলেন দলের সর্বোচ্চ স্কোরার। তাতেও তিন রানের জন্য সেঞ্চুরি পাননি গম্ভীর। মাইলস্টোন ছুঁতে না পারার কারণ হিসাবে ধোনিকেই দায়ী করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার। যিনি বললেন, “আমাকে অনেকেই জিজ্ঞেস করেছে ২০১১ বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি কেন করতে পারিনি? তাদের সবাইকে বলব মহেন্দ্র সিং ধোনিই এর পিছনে আসল কারণ।”

তবে হঠাৎ ভারতের প্রাক্তন অধিনায়ককে কাঠগড়ায় তুললেন কেন গম্ভীর? প্রাক্তন কেকেআর অধিনায়কের দাবি, “আমি যখন ৯৭-এ ব্যাট করছিলাম তখন মাথায় শুধু দলের টার্গেটটাই ছিল। নিজের কথা না ভেবে শুধু ভাবছিলাম আর কত রান করলে ভারতকে জেতাতে পারব। ধোনি সেই সময় উল্টোদিকে ব্যাট করছিল। আমার মনে আছে একটা ওভার শেষে ধোনি আমায় এসে বলল, আর তিন রান করতে পারলে তুমি সেঞ্চুরি পাবে। তিন রানটা করে ফেলো। আর সেই যে ধোনি এসে মনে করিয়ে দিল তখন আমার মনে নিজের মাইলস্টোনের কথাই ঘুরতে থাকে। তাতেই আউট হয়ে গেলাম।”

[আরও পড়ুন: ‘নিখোঁজ’ গৌতম গম্ভীর, পোস্টারে ঢাকল দূষণের বিষে ভরা দিল্লির পথঘাট]

এখানেই থামেননি গম্ভীর। যিনি আরও বলছেন, “আসলে সেই মুহূর্তে দলের টার্গেটকে যদি ব্যক্তিগত মাইলস্টোনের আগে রাখতাম, খুব সহজেই সেঞ্চুরি করে ফেলতাম। ড্রেসিংরুমের দিকে যখন ফিরছিলাম শুধু ভাবছিলাম এই তিনটে রান না করতে পারার আক্ষেপ সারা জীবন আমার সঙ্গে থাকবে। ঠিক তা-ই হয়েছে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং