BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

মোহালিতে ভুয়ো টি-২০ ক্রিকেট লিগের পর্দাফাঁস! পুলিশের জালে ২ কুখ্যাত বুকি

Published by: Subhamay Mandal |    Posted: July 4, 2020 6:59 pm|    Updated: July 4, 2020 6:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলা হচ্ছে চণ্ডীগড়ে। অথচ অনলাইন স্ট্রিমিংয়ে বলা হচ্ছে, সেটা চলছে শ্রীলঙ্কায়! টুর্নামেন্টটাও বলা হচ্ছে, শ্রীলঙ্কার ক্রিকেট লিগ! এমন অবিশ্বাস্য ঘটনা কেউ কখনও শুনেছে? ভারতীয় বোর্ডও শোনেনি। যে কারণে বোর্ডের দুর্নীতিদমন শাখা নেমে পড়ল পুরো ঘটনার খোঁজখবরে! তদন্তে নেমে বৃহস্পতিবার রাতে মোহালি পুলিশ দুই বুকিকে গ্রেপ্তার করেছে। তাদের সঙ্গে আরও ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ধৃতদের ৬ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে।

ঠিক কী হয়েছে? গত ২৯ জুন চণ্ডীগড়ের সাওয়ারা গ্রামে একটা ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। কিন্তু অনলাইন স্ট্রিমিংয়ে দেখানো হয় যে, সেটা শ্রীলঙ্কার বাদুল্লাতে ‘যুবা টি-টোয়েন্টি’ টুর্নামেন্টের ম্যাচ। খবর পেয়ে ঘটনার তদন্তে নামে পাঞ্জাব পুলিশ। দেখার জন্য, কোনও বেটিং সিন্ডিকেটের যোগাযোগ এর সঙ্গে আছে কি না? ঢুকে পড়ে ভারতীয় বোর্ডের দুর্নীতিদমন শাখাও। “আমাদের কাজ শুরু হয়ে গিয়েছে। খোঁজ নিয়ে কারা কারা এর সঙ্গে যুক্ত ছিল। তবে এক্ষত্রে একমাত্র পুলিশই পদক্ষেপ নিতে পারে। আমাদের এক্তিয়ার নেই,” বলে দিয়েছেন বোর্ডের দুর্নীতিদমন শাখার প্রধান অজিত সিং। সঙ্গে যোগ করেছেন, “যদি এটা বোর্ড অনুমোদিত টুর্নামেন্ট হত, আমরা পদক্ষেপ নিতাম। কিন্তু এখানে সম্ভব নয়।” শুধু ভারতীয় বোর্ডই নয়, শ্রীলঙ্কা বোর্ডও এ নিয়ে এ দিন বিবৃতি দিয়ে বলেছে, তারা এ রকম কোনও টুর্নামেন্টের অস্তিত্ব সম্পর্কে জানে না।

[আরও পড়ুন: ভারতে চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়া নিয়ে মুখ খুললেন ‘TikTok তারকা’ ডেভিড ওয়ার্নার]

ম্যাচ সরাসরি ইউটিউবে স্ট্রিমিং হচ্ছিল। শ্রীলঙ্কার অলরাউন্ডার ফারভেজ মাহারুফ জানান, তিনি এমন কোনও লিগের সঙ্গে যুক্ত নন। এমনকি ম্যাচগুলিতে শুধু পাঞ্জাবের ক্রিকেটাররাই খেলছিল। পুলিশ জানিয়েছে, ধৃতরা সব বুকি। আগেও এমন অপরাধের সঙ্গে যুক্ত ছিল তারা। কোন কোন ক্রিকেটার এই ম্যাচের সঙ্গে যুক্ত তাদের খোঁজ করছে পুলিশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement