BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ট্র্যাডিশনাল পোশাক পরে কটাক্ষের শিকার পাক অধিনায়ক, পাশে দাঁড়ালেন ভারতীয়রা

Published by: Sulaya Singha |    Posted: May 31, 2019 6:48 pm|    Updated: May 31, 2019 6:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাকিংহাম প্যালেসে গিয়ে রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ প্রত্যেক ক্রিকেটারের কাছেই গর্বের বিষয়। আর বিশ্বকাপের উদ্বোধনের দিন সেই সৌভাগ্যই হয়েছিল দশ দলের অধিনায়কদের। গোটা বিশ্ব যখন বিরাট-মর্গ্যান-ডু প্লেসিদের সঙ্গে রানির সাক্ষাতের নানা মুডের ছবি দেখতে ব্যস্ত, তখন সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের কটাক্ষের শিকার হলেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

কী করেছেন পাক অধিনায়ক? আসলে রাজপরিবারের সঙ্গে সাক্ষাতের জন্য প্রত্যেক অধিনায়কই ট্র্যাডিশনাল শার্ট-প্যান্ট ও ব্লেজার গায়ে চাপিয়ে হাজির হয়েছিলেন। কিন্তু সরফরাজ সেখানে গিয়েছিলেন পাজামা-পাঞ্জাবি পরে। যা পাকিস্তানের ট্র্যাডিশনাল পোশাক। তার উপরই চাপিয়েছিলেন পাক জাতীয় দলের ব্লেজার। আর এতেই নেটদুনিয়ায় কটাক্ষের শিকার হলেন সরফরাজ। অনেকেই তাঁর এই মিক্স অ্যান্ড ম্যাচ পোশাক নিয়ে মশকরা করেছেন। ঠাট্টা করতে ছাড়েননি পাকিস্তান বংশোদ্ভূত কানাডিয়ান লেখক তারেক ফাতাহ। বেশ কড়া ভাষাতেই তিনি লেখেন, ভাগ্য ভাল যে পাক দলের নেতা লুঙ্গি-গেঞ্জি গায়ে বাকিংহাম প্যালেসে যাননি। এমন কটাক্ষের পর অবশ্য দ্বিধা বিভক্ত হয়ে যায় সোশ্যাল মিডিয়া। বহু পাকিস্তানি ক্রিকেটপ্রেমী সরফরাজের পাশে দাঁড়িয়ে সুর চড়ান। এমনকী ভারতীয় ক্রিকেট সমর্থকদেরও সমর্থন পান অধিনায়ক। অনেকেই বলেন, যে পোশাক কোনও দেশের ঐতিহ্য বহন করে, তা পরার মধ্যে কোনও অপরাধ নেই। ভারতীয়রা আবার মহাত্মা গান্ধীর উদাহরণ টেনে বলেন, জাতির জনকও ধুতি পরে লন্ডনে গিয়েছিলেন। এতে আপত্তি বা কটূক্তি করার মতো কিছু হয়নি।

[আরও পড়ুন: অনুশীলনে লোগোহীন নতুন ব্যাট কোহলির, প্রথম ম্যাচের আগে জল্পনা ভারতীয় শিবিরে]

বাইশ গজের লড়াইয়ে দুই চিরশত্রু ভারত ও পাকিস্তান। কেউ কাউকে ছেড়ে কথা বলে না। এমনকী দুই দেশের কূটনৈতিক সম্পর্ক যে একেবারেই ভাল নয়, তাও জানে গোটা বিশ্ব। কিন্তু বাইশ গজের বাইরে কোনও পাক ক্রিকেটারকে একেবারেই শত্রু বলে মনে করেন না ভারতীয়রা। তারই দৃষ্টান্ত হয়ে রইল এই ঘটনা। মাঠের তিক্ততাকে মাঠের মধ্যেই রাখতে জানেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইতিহাসে ইংল্যান্ড, বিরাট রানে হারল দক্ষিণ আফ্রিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement