BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

শিলিগুড়িতে চাই আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম, আন্দোলনে শামিল ক্রিকেটপ্রেমীরা

Published by: Sulaya Singha |    Posted: October 17, 2020 9:46 pm|    Updated: October 17, 2020 10:03 pm

An Images

সংগ্রাম সিংহ রায়, শিলিগুড়ি: ১০০ ফুট লম্বা ব্যানার কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের বিধান রোডের দিকের ফেন্সিংয়ে লম্বা করে টাঙানো। তার একদিকে মহিলা বিশ্বকাপে ভারতের জার্সিতে খেলা শিলিগুড়ির (Siliguri) মেয়ে রিচা ঘোষের ছবি। অন্যদিকে টিম ইন্ডিয়ার উইকেটকিপার ঋদ্ধিমান সাহার পোস্টার। মাঝে লেখা শিলিগুড়িতে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম চাই। সেই উদ্দেশ্যেই শনিবার শুরু হল আন্দোলন।

বেশ কিছুদিন ধরেই বিভিন্ন জায়গায় চিঠি কিংবা ডেপুটেশন দিয়েছে শিলিগুড়ির ক্রিকেটপ্রেমী ও খেলোয়াড়রা। এবার পথে নেমে শুরু হল দীর্ঘমেয়াদী আন্দোলন। লক্ষ্য একটাই, শিলিগুড়িতে ক্রিকেট স্টেডিয়াম (Cricket Stadium) গড়ে তুলতে হবে। শুধু ব্যানার টাঙানোই নয়, সমর্থন জানিয়ে সেই ব্যানারে ক্রিকেটপ্রেমীরা সইও করছেন। আর সমর্থক হিসেবে ইতিমধ্যেই তাঁরা পাশে পেয়ে গিয়েছেন উত্তরবঙ্গ স্পোর্টস ডেভলপমেন্ট বোর্ডের ভাইস চেয়ারম্যান তথা এসজেডিএর ভাইস চেয়ারম্যান নান্টু পাল, তৃণমূলের দার্জিলিং জেলার মুখপাত্র বেদব্রত দত্তকে। একইসঙ্গে বিভিন্ন ক্লাব সংগঠনের সদস্য, ক্রিকেট কোচ, খেলোয়াড় প্রাক্তন ক্রিকেটাররাও বিষয়টিতে সমর্থন জানিয়েছেন।

[আরও পড়ুন: ‘পাগল ছাগলে কি বলল কিছু যায় আসে না’, পুজো কমিটিকে অনুদান নিয়ে বিজেপিকে তোপ অনুব্রতর]

Siliguri

রাস্তা দিয়ে যাওয়ার সময় এক ঝলক তাকিয়েই থমকে দাঁড়িয়ে পড়ছেন অনেকে। বিষয়টি বুঝতে পেরেই স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসছেন এবং সই করে নিজেদের সমর্থন জানাচ্ছেন। এই সই সংগ্রহ এদিন শুরু হলেও থাকবে দশমী পর্যন্ত। পুজোর মধ্যেও চলবে সই সংগ্রহের কাজ। সই সংগ্রহ অভিযান শেষ হলে গোটা ব্যানারটি তুলে দেওয়া হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে। এমনটাই জানালেন ক্রিকেট স্টেডিয়াম আন্দোলনের প্রধান উদ্যোক্তা শিলিগুড়ি ক্রিকেট লাভার্স ওয়েলফেয়ার সংস্থার সভাপতি মনোজ ভার্মা। তিনি বলেন, “শিলিগুড়ি থেকে একের পর এক আন্তর্জাতিক ও জাতীয় স্তরের ক্রিকেটার উঠে এসেছে। তা সত্ত্বেও এখানে নিয়মিত ক্রিকেট লিগ সম্ভব হয় না মাঠের অভাবে। আন্তর্জাতিক স্টেডিয়াম হলে যেমন বড় ম্যাচ করানো যাবে তেমনই শিলিগুড়ির সুপার ডিভিশন লিগ থেকে শুরু করে সারা বছর বিভিন্ন রকম টুর্নামেন্টও খেলানো যাবে। যা না হলে শিলিগুড়িতে ক্রিকেটের উন্নতি অসম্ভব।”

আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দাবিকে সমর্থন জানিয়ে ব্যানারে সই করে গিয়েছেন উত্তরবঙ্গ স্পোর্টস ডেভলপমেন্ট বোর্ডের ভাইস চেয়ারম্যান নাণ্টু পালও। তিনি বলেন, এসজেডিএর জমি রয়েছে। স্টেডিয়াম তৈরি হতেই পারে। বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে। সবুজ সংকেত মিললে কাজ শুরু করতে কোনও বাধা থাকবে না। ক্রিকেট লাভারদের তরফে সম্পাদক কৌশিক ঘোষ জানিয়েছেন, শুধুমাত্র সই সংগ্রহ নয়, পরপর একগুচ্ছ কর্মসূচি নেওয়ার পরিকল্পনা রয়েছে। খেলার মাঠের জন্য এই আন্দোলন চলবে।

[আরও পড়ুন: বাবার পথেই পুত্র, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ‌দিল্লি ক্রিকেট সংস্থার মসনদে অরুণ জেটলির ছেলে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement