১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

গ্যালারিতে বসেই কোহলিদের টেস্ট দেখবেন দর্শকরা, সুখবর দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

Published by: Sulaya Singha |    Posted: November 10, 2020 3:22 pm|    Updated: November 10, 2020 3:22 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউ নর্মালে মাঠে বল গড়ালেও অনেকখানি বদলে গিয়েছে খেলার দুনিয়ার ছবিটা। খেলোয়াড়দের যেমন লাগাম টানতে সেলিব্রেশনে, তেমনই সমর্থকরাও গ্যালারিতে বসে ম্যাচ উপভোগ করা থেকে বঞ্চিত হয়েছেন। তবে মারণ করোনা (Coronavirus) আবির্ভাবের প্রায় একবছর পর আরও স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। তাই এবার মাঠে বসেই বিরাট কোহলিদের খেলা দেখার সুযোগ পাবেন দর্শকরা। হ্যাঁ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে স্টেডিয়ামে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়ারই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্বের বিভিন্ন প্রান্তে যেখানে করোনার প্রভাব তুলনামূলক কম, সেখানে ইতিমধ্যেই দর্শকদের উপস্থিত থাকার অনুমতি দেওয়া হয়েছে। ফুটবল থেকে রাগবি, অনেক ম্যাচেই দর্শকভরতি গ্যালারিতে ম্যাচ আয়োজিত হয়েছে। কিন্তু করোনা পরবর্তী ক্রিকেটে এখনও দর্শকশূন্য মাঠেই খেলা হচ্ছে। ক্রিকেটারদের উৎসাহ দিতে ব্যবহার করা হচ্ছে কৃত্রিম শব্দব্রহ্ম। তবে টিম ইন্ডিয়ার (Team India) অজি সফরে বদলে যাচ্ছে ছবিটা। করোনা কালে প্রথমবার টিম ইন্ডিয়া যখন মাঠে নামবে, তখন আগের মতোই গ্যালারি থেকে ভেসে আসবে সমর্থকদের হাততালির আওয়াজ। কারণ মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানিয়ে দেওয়া হল, অ্যাডিলেড ওভালে হতে চলা ভারত-অস্ট্রেলিয়া টেস্টে দর্শকরা স্টেডিয়ামে ঢুকতে পারবেন। গ্যালারিতেই বসেই ম্যাচ দেখবেন তাঁরা। তবে সংক্রমণ ঠেকাতে আসন সংখ্যার ৫০ শতাংশই ব্যবহৃত হবে।

[আরও পড়ুন: এক পায়ে ফুটবল খেলে তাক লাগাল মণিপুরের খুদে খেলোয়াড়, ভাইরাল ভিডিও]

স্মিথদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও চারটি টেস্ট খেলবেন কোহলিরা। আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে প্রথম দিন-রাতের টেস্ট। এই টেস্টটি খেলেই দেশে ফিরবেন ক্যাপ্টেন কোহলি। পিতৃকালীন ছুটি নিয়েছেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বলা হয়, “গোলাপি বলের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির আসর বসবে SCG-তে। যেখানে গ্যালারির আসনের ৫০ শতাংশ থাকবে দর্শকদের জন্য।” একইসঙ্গে জানিয়ে দেওয়া হয়, ২৬ ডিসেম্বর শুরু হতে চলা বক্সিং ডে টেস্টে গ্যালারির ২৫ শতাংশ এবং ব্রিসবেনে চতুর্থ টেস্টে ৭৫ শতাংশ ব্যবহার করা হবে। অর্থাৎ প্রতিদিন ২৫ হাজার দর্শক বক্সিং ডে টেস্ট দেখার সুযোগ পাবেন মাঠে বসে।

২৭ নভেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু অজি সফর। সোমবার ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তনের কথা ঘোষণা করা হয়েছে। টেস্ট দলে ঢোকানো হয়েছে রোহিত শর্মাকে। অতিরিক্ত উইকেটকিপার হিসেবে ডাক পেয়েছেন সঞ্জু স্যামসন।

[আরও পড়ুন: ব্যাটে-বলে দুর্দান্ত মন্ধানা-সালমা, হরমনপ্রীতদের হারিয়ে টি-২০ চ্যাম্পিয়ন ট্রায়ালব্লেজার্স]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement