১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপ ফাইনাল: ভারতের জার্সি পরে স্টেডিয়ামে ঢুকতে বাধা, দুবাই পুলিশের আচরণে ক্ষোভ

Published by: Anwesha Adhikary |    Posted: September 12, 2022 10:42 am|    Updated: September 12, 2022 2:38 pm

Fans wearing India jersey not allowed to enter stadium to watch Asia Cup Final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ (Asia Cup) ফাইনালে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে স্টেডিয়ামে ঢুকতে বাধা দেওয়া হল ভারতীয় সমর্থকদের। স্থানীয় পুলিশ তাঁদের ধাক্কা দিয়ে সরিয়ে দিয়েছেন বলেও অভিযোগ জানানো হয়েছে। ভারতের জার্সি পরে স্টেডিয়ামে বসে খেলা দেখতে চেয়েছিলেন তাঁরা। সেই ‘অপরাধেই’ তাঁদের স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে ভারত আর্মি-সহ বেশ কয়েকটি ক্রিকেটভক্ত সংগঠন।

রবিবার দুবাইতে এশিয়া কাপ ফাইনালে মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও পাকিস্তান (Sri Lanka vs Pakistan)। তবে প্রচুর ভারতীয় সমর্থকও এই ম্যাচ দেখার জন্য টিকিট কেটেছিলেন। তাই ভারতের জার্সি গায়ে তাঁরা স্টেডিয়ামে গিয়েছিলেন। সেখানেই সমস্যার সূত্রপাত। ভারত আর্মির টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেছেন ভারতীয় সমর্থকরা। সেখানেই দুবাইয়ের পুলিশের প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: গ্র্যান্ড স্ল্যামে নতুন চ্যাম্পিয়ন, প্রথমবার যুক্তরাষ্ট্র ওপেন জয় কার্লোস আলকারাজের]

তিনজন ভারতীয় সমর্থক জানিয়েছেন, টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ফাইনাল ম্যাচের দিন কেবলমাত্র শ্রীলঙ্কা ও পাকিস্তানের জার্সি পরেই মাঠে ঢোকা যাবে। অন্য কোনও জার্সি পরলে মাঠে ঢুকতে দেওয়া হবে না। যদিও ভারতীয় ক্রিকেটভক্তদের দাবি, টিকিট কাটার সময়ে এরকম কোনও নিয়ম তাঁদের জানানো হয়নি।

দুবাই পুলিশ ভারতীয় সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহার করেছে বলেই জানিয়েছেন তাঁরা। স্টেডিয়ামে ঢুকতে দেওয়া তো দূর, তাঁদের ধাক্কা মেরে সরিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, ভারতের জার্সি পরে মাঠে ঢোকা যাবে না। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে আইসিসির দৃষ্টি আকর্ষণ করেছে ভারত আর্মি। নিছক ক্রিকেটের আনন্দ নিতে গিয়ে কেন এভাবে ক্রিকেটপ্রেমীদের হেনস্তার মুখে পড়তে হল, সেই প্রশ্ন তোলা হয়েছে। এশিয়া কাপ এবং আইসিসির কাছে এই ঘটনার জবাব চেয়েছে ভারত আর্মি। প্রসঙ্গত, এশিয়া কাপ ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জিতেছে শ্রীলঙ্কা। 

[আরও পড়ুন:ছত্তিশগড়ে ট্রেকারের সঙ্গে বাসের সংঘর্ষ, মৃত দুই শিশু-সহ অন্তত ৭]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে