ad
ad
Shreyas Iyer

দল থেকে ছিটকে যাওয়া শ্রেয়সের জন্য বিশেষ পরামর্শ প্রাক্তন ক্রিকেটারের, কী বললেন তিনি?

পাঁচ দিনের ফরম্যাটে লাগাতার ব্যর্থ হয়েছেন শ্রেয়স।

Former Cricketer of India Sanjay Manjrekar advises Shreyas Iyer to work on his defensive game । Sangbad Pratidin

শ্রেয়স আইয়ার। ফাইল চিত্র

Published by: Krishanu Mazumder
  • Posted:February 12, 2024 3:51 pm
  • Updated:February 12, 2024 3:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) জন্য পরামর্শ ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের (Sanjay Manjrekar)। টেস্ট ফরম্যাটে নিজের কেরিয়ার প্রলম্বিত করতে হলে শ্রেয়স আইয়ারের রক্ষণাত্মক ক্রিকেটকে আরও মজবুত করতে হবে বলে মনে করেন মঞ্জরেকর।
ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের বাকি তিনটি টেস্ট ম্যাচে নেই শ্রেয়স আইয়ার। চোটের জন্য তিনি ছিটকে গিয়েছেন? নাকি লাগাতার ব্যর্থতার জন্যই দলে সুযোগ হয়নি? এমন প্রশ্ন ঘোরাফেরা করছিল। শনিবার সেই সব প্রশ্নের জবাব মিলেছে। শ্রেয়স আইয়ারকে নিয়ে তৈরি হওয়া যাবতীয় জল্পনার অবসান ঘটেছে। 

[আরও পড়ুন: কোহলির না থাকা ভারত-ইংল্যান্ড সিরিজের জন্য বিরাট ক্ষতি, বলছেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা]

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, টেস্ট ফরম্যাটে লাগাতার রান না পাওয়ার জন্যই বাকি তিনটি টেস্ট ম্যাচে শ্রেয়স আইয়ারকে নেওয়া হয়নি। শেষ সাতটি টেস্টে শ্রেয়স আইয়ার ১৮৭ রান করেন ১২টি ইনিংস থেকে। সর্বোচ্চ রান ছিল ৩৫। ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে মঞ্জরেকর বলেন, ”কোন ফরম্যাট বেছে নেবে তা স্থির করতে হবে শ্রেয়স আইয়ারকে। যদি টেস্ট ক্রিকেটকেই বেছে নেয়, তাহলে পেস, বাউন্স ও স্পিনের বিরুদ্ধে রক্ষণাত্মক খেলার উপরেই জোর দিতে হবে শ্রেয়সকে।”
চলতি সিরিজের বাকি তিনটি টেস্টের জন্য যে দল ঘোষণা করা হয়েছে, সেই দলে রাখা হয়নি শ্রেয়স আইয়ারকে। দল ঘোষণার পরই চর্চা শুরু হয়েছিল, টেস্ট দলে জায়গা পেতে অনেক কাঠঘড় পোড়াতে হবে তাঁকে।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ১৭ জন ক্রিকেটারের যে তালিকা প্রকাশ করেছিল, সেই তালিকায় বিরাট কোহলিকে না পাওয়ার কারণ উল্লেখ করা হয়েছে। আলাদা করে লেখা হয়েছে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার কথাও। দুই ভারতীয় তারকা ক্রিকেটার প্রসঙ্গে লেখা হয়েছে বিসিসিআই-এর মেডিক্যাল টিম ফিটনেস সংক্রান্ত ব্যাপারে সবুজ সংকেত দিলে তবেই তাঁরা নামবেন। কিন্তু শ্রেয়সের বিষয়ে কিছুই লেখা হয়নি। তার থেকেই প্রমাণিত হয় শ্রেয়স আইয়ারকে বাদই দেওয়া হয়েছে। আর দলে ফিরতে হলে মঞ্জরেকরের দাওয়াই, রক্ষণের উপরেই জোর দিক শ্রেয়স আইয়ার।

[আরও পড়ুন: স্বপ্নভঙ্গ! এখনও সেই ৬ বাঙালি ফুটবলারকে স্পেনে পাঠাতে পারল না আইএফএ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ