Advertisement
Advertisement
Sourav Ganguly Shubhman Gill

‘আর কী করার আছে ওর’, ভারতের এই তারকার হয়ে সওয়াল সৌরভের

জাদেজা ও অশ্বিনের প্রশংসা করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Former India captain Sourav Ganguly said Shubman Gill is now a 'permanent player' in the Indian team । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:March 15, 2023 6:53 pm
  • Updated:March 15, 2023 11:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকেশ রাহুল (KL Rahul) একদম ফর্মে নেই। ব্যাটে রান না পাওয়ায় প্রথম দুই টেস্টের পরে তাঁকে দল থেকে ছেঁটে ফেলা হয়। সহ অধিনায়কত্বও কেড়ে নেওয়া হয়। লোকেশ রাহুল না থাকায় শুভমন গিল (Shubman Gill) ওপেন করেন।

চতুর্থ টেস্টে সেঞ্চুরি হাঁকান গিল। বিরাট কোহলিও বড় সেঞ্চুরি হাঁকান। আহমেদাবাদ টেস্ট অবশ্য ঢলে পড়ে ড্রয়ের কোলে। ম্যাচ ড্র হওয়ায় বর্ডার-গাভাসকর সিরিজ জেতে টিম ইন্ডিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেরও ফাইনালে পৌঁছয় ভারত। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে প্রথম সেঞ্চুরি পান গিল। দ্বিতীয় সেঞ্চুরি আসে অজিদের বিরুদ্ধে। অবশ্য গিল শুধু টেস্ট ক্রিকেটে নয়, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটেও তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়েছেন গিল।

Advertisement

[আরও পড়ুন: মাঠে ফেরার লড়াই শুরু, প্রথমবার লাঠি ছাড়া হাঁটলেন পন্থ, শেয়ার করলেন ভিডিও]

 

 

ভারতের এই তরুণ ব্যাটার প্রসঙ্গে উচ্ছ্বসিত ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলছেন, ”অস্ট্রেলিয়াকে হারানোর জন্য ভারতকে অভিনন্দন।অস্ট্রেলিয়ায় গিয়ে ভারত জিতে এসেছে। ইংল্যান্ডেও জিতেছে। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে না জেতার কোনও কারণ নেই। ভাল করে ব্যাটিং করে ৩৫০-৪০০ রান তুলতে হবে। তাহলেই জেতার মতো পরিস্থিতি তৈরি করা সম্ভব হবে। গত ছ-সাত মাস ধরে দুর্দান্ত ব্যাটিং করছে শুভমন। এর বেশি ও আর কী করতে পারে? দলে পাকা জায়গা করে ফেলেছে শুভমন গিল।”

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার ভূয়সী প্রশংসা করেছেন। যুগ্ম ভাবে সিরিজ সেরা হয়েছেন দুই স্পিনার। সৌরভ বলছেন, ”অশ্বিন এবং জাদেজা দুর্দান্ত। অক্ষৎ প্যাটেলের কথাও আলাদা করে বলতে হবে। লোয়ার অর্ডারে ব্যাট হাতে নীরবে পারফর্ম করে চলেছে অক্ষর প্যাটেল। যখনই বল পেয়েছে তখনই ভাল বোলিং করেছে। জাদেজা, অশ্বিন ও অক্ষর ভারতের শক্তি। আমি জানি অ্যাওয়ে ম্যাচে এই তিন জনকে একসঙ্গে খেলানো সম্ভব নয়। দুর্দান্ত প্রতিভা এরা।” 

[আরও পড়ুন: ICC ক্রমতালিকায় শীর্ষে অশ্বিন, আহমেদাবাদে সেঞ্চুরির দৌলতে ‘বিরাট’ উন্নতি কোহলির]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ