১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তামিলনাড়ু ভোটের আগে চমক, বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ

Published by: Subhajit Mandal |    Posted: December 30, 2020 1:59 pm|    Updated: December 30, 2020 1:59 pm

Former Indian cricketer Laxman Sivaramakrishnan joins Bharatiya Janata Party in Chennai

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আগে তামিলনাড়ুতে বড়সড় চমক দিল বিজেপি। গেরুয়া শিবিরে নাম লেখালেন প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকর লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ (Laxman Sivaramakrishnan)। বুধবার চেন্নাইয়ে তামিলনাড়ু বিজেপির পর্যবেক্ষক সিটি রবি (CT Ravi) এবং তামিলনাড়ুর রাজ্য বিজেপির সভাপতি এল মুরুগানের উপস্থিতিতে গেরুয়া শিবিরের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন শিবরামকৃষ্ণণ। 

গত সাত বছরে কমবেশি দেশের সব বড় রাজ্যেই গুরুত্বপূর্ণ রাজনৈতিক শক্তি হিসেবে উঠে এসেছে বিজেপি। এবং অধিকাংশ ক্ষেত্রেই তারা প্রথম, দ্বিতীয় বা তৃতীয় শক্তি। ব্যতিক্রম শুধু কেরল আর তামিলনাড়ু। কেরল বরাবর বিজেপির রাজনৈতিক ভাবাদর্শকে প্রত্যাখ্যান করলেও সম্প্রতি সেরাজ্যে জমি তৈরি করা শুরু করেছে গেরুয়া শিবির। বাকি রইল তামিলনাড়ু। সম্প্রতি তামিলভূমেও নিজেদের প্রভাব বাড়াতে উঠে পড়ে লেগেছে গেরুয়া শিবির। ইতিমধ্যে অন্যান্য একাধিক রাজনৈতিক দল থেকে বহু নেতা গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন। এদের মধ্যে অন্যতম বড় নাম কংগ্রেসের খুশবু সুন্দর। ডিএমকে সুপ্রিমো স্ট্যালিনের দাদা এম কে আলাগিরির সঙ্গেও যোগাযোগ করেছে বিজেপি (BJP)। এরই মধ্যে শিবরামকৃষ্ণণের মতো তারকার আগমন আসন্ন বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরের প্রাসঙ্গিকতা বাড়াবে, তাতে সন্দেহ নেই। তাছাড়া, সম্প্রতি জোটসঙ্গী এআইএডিএমকের (AIADMK) সঙ্গেও সম্পর্ক খুব একটা ভাল যাচ্ছে না বিজেপির। আসলে আসন রফার ক্ষেত্রে বিজেপিকে খুব একটা গুরুত্ব দিতে চাইছে না তামিলনাড়ুর শাসকদল। এই পরিস্থিতিতে দলের এই শক্তিবৃদ্ধি জোটসঙ্গীদের নজরেও বিজেপির গুরুত্ব বাড়াবে বলে ধারণা রাজনৈতিক মহলের। 

[আরও পড়ুন: DDCA’‌তে জেটলির মূর্তি উন্মোচনে একই মঞ্চে সৌরভ ও অমিত শাহ, কী বললেন মহারাজ?]

প্রসঙ্গত, ৫৪ বছর বয়সি শিবরামকৃষ্ণণ ১৯৮৩ সালের জাতীয় দলের হয়ে টেস্ট অভিষেক করেন। টেস্টে ৯ ম্যাচে ২৬টি উইকেট আছে তাঁর। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর তিনি ধারাভাষ্যকর হিসেবে কাজ শুরু করেন। প্রায় ২০ বছর সম্মানের সঙ্গে ধারাভাষ্যকর হিসেবে কাজ করেছেন। আপাতত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে কোচিং করান লক্ষ্মণ। সেই সঙ্গে আইসিসির ক্রিকেট কমিটিতেও আছেন। এবার খেলার মাঠ ছেড়ে রাজনীতির ময়দানে নয়া স্পেল শুরু করলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে