২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে প্রথমবার, অবসর নেওয়া ধোনিকে এই বিরল সম্মান দিতে চলেছে মুম্বই ক্রিকেট সংস্থা!

Published by: Sulaya Singha |    Posted: August 18, 2020 1:45 pm|    Updated: August 18, 2020 1:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১১ সালের ওয়াংখেড়ের (Wankhede Stadium) সেই দৃশ্য এখনও টাটকা ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে। ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির হেলিকপ্টার শটেই নিশ্চিত হয়েছিল কাঙ্খিত ট্রফি। শেষ হয়েছিল দীর্ঘ ২৮ বছরের প্রতীক্ষা। সেই ম্যাচকে এবার অভিনব কায়দায় চিরস্মরণীয় করে রাখতে চলেছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন!

স্বাধীনতা দিবসেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন এমএস (MS Dhoni)। তারপর থেকেই দেশের হয়ে তাঁর নানা ম্যাচের ভিডিও ক্লিপ নতুন করে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আর বারবার ঘুরে-ঘুরে আসছে ২০০৭ টি-টোয়েন্টি আর ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ধোনির হেলিকপ্টার শটের দৃশ্য। এমন আবহে ধোনিকে অভিনব সম্মান দিতে চলেছে ওয়াংখেড়ে। সেই বিশ্বকাপের শেষ হেলিকপ্টার শটে বলটা গ্যালারির যে দর্শকাসনে গিয়ে পড়েছিল, সেটি ধোনিকে উৎসর্গ করার প্রস্তাব দেওয়া হল। অর্থাৎ, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে একটি আসন আজীবন ক্যাপ্টেন কুলের জন্য সংরক্ষিত থাকবে।

[আরও পড়ুন: আইপিএলে জৈব সুরক্ষা বলয় ভাঙলেই কঠোর শাস্তি! হতে পারে নির্বাসনও]

সোমবারই মুম্বই ক্রিকেট সংস্থাকে (MCA) এ ব্যাপারে লিখিত প্রস্তাব দিয়েছেন এমসিএ’র অ্যাপেক্স কাউন্সিলের সদস্য অজিঙ্ক নায়েক। চিঠিতে তিনি লেখেন, “ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান বলে শেষ করা যায় না। তাঁর সেই কৃতিত্বকে সম্মান জানাতে এমসিএ একটি আসন তাঁর জন্য চিরকাল সংরক্ষণ করতে রাখতে পারে। ঠিক যে সিটে ধোনির ছক্কা হাঁকানো বলটি গিয়ে পড়েছিল, সেই আসনটি সংরক্ষিত রাখা হোক প্রাক্তন অধিনায়কের জন্য। আমরাই সেই আসনটা খুঁজে বের বের করব।”

এর আগে দেশের বিভিন্ন স্টেডিয়ামের স্ট্যান্ড প্রাক্তন তারকাদের নামে নামাঙ্কিত হয়েছে। ক্লাব হাউসও হয়েছে কিংবদন্তি ক্রিকেটারদের নামে। কিন্তু গ্যালারির একটি বিশেষ আসন এর আগে এভাবে কোনও ক্রিকেটারের জন্য উৎসর্গ করা হয়নি। যদিও ভারতের বাইরে এর একাধিক উদাহরণ রয়েছে। ২০১৮-এ ইতিহাদ স্টেডিয়ামে একটি আসন হলুদ রং করা হয় ব্র্যাড হজকে সম্মান জানাতে। এছাড়া কিউয়ি কিংবদন্তি গ্র্যান্ড ইলিয়টের নামেও একটি আসন সংরক্ষিত হয়েছিল অকল্যান্ডের ইডে পার্ক স্টেডিয়ামে। এবার দেখার ধোনির নামেও সিট সংরক্ষণ করা হয় কি না। শোনা যাচ্ছে, মঙ্গলবার এমসিএ’র বৈঠকেই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

[আরও পড়ুন: বায়ার্নের কাছে লজ্জার হারের জেরে বরখাস্ত বার্সার কোচ, ছাঁটাইয়ের পথে প্রায় সব ফুটবলারই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement