BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ওর অনেক নাম, কিন্তু…’, ধোনির উইকেট কিপিংয়ের সমালোচনায় প্রাক্তন পাক তারকা!

Published by: Sulaya Singha |    Posted: August 10, 2022 4:32 pm|    Updated: August 10, 2022 4:42 pm

Former Pakistan Cricketer Criticising MS Dhoni's Wicketkeeping | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়ক হিসেবে তাঁর ঝুলি ভরতি ট্রফি। উইকেটের পিছনে দাঁড়িয়েও গড়েছেন একের পর এক রেকর্ড। ব্যাট হাতে হয়ে উঠেছেন সেরা ফিনিশার। অথচ সেই মহেন্দ্র সিং ধোনিকেই নাকি কেরিয়ারের এত বছর পর পড়তে হচ্ছে সমালোচনার মুখে। তাও আবার তাঁর উইকেট কিপিং নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন পাক অধিনায়ক রশিদ লতিফ।

কিপিং গ্লাভস হাতে বহু ম্যাচে ত্রাতা হয়ে উঠেছেন ধোনি (MS Dhoni)। কিন্তু পরিসংখ্যান তুলে ধরে রশিদ দাবি করছেন, আহামরি উইকেটকিপার নন প্রাক্তন ভারত অধিনায়ক। তিনি জানান, প্রায় ২১ শতাংশ ক্যাচ মিস করেছেন ধোনি। যা মোটেও ভাল পারফরম্য়ান্স নয়। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে রশিদ বলেন, “ধোনি একজন উইকেটকিপার-ব্যাটার ছিলেন। ক্রিকেটে একটা বড় নাম ধোনি। কিন্তু পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাচ্ছে ২১ শতাংশ ক্যাচ কিন্তু ও মিস করেছে। সংখ্যাটা নেহাত কম নয়।”

latif
রশিদ লতিফ

[আরও পড়ুন: ‘একপেশেভাবে বদনামের চেষ্টা’, সম্পত্তি বৃদ্ধি মামলায় বিরোধীদের তোপ তৃণমূলের]

এরপরই যোগ করেন, “অনেকেই ওর ক্যাচ ধরা নিয়ে কথা বলে। কিন্তু কত ক্যাচ মিস করেছে, সে নিয়ে আলোচনা হয় না। কথা হয় না ক’টা স্টাম্প মিস করেছে, ক’টা বাই রান হয়েছে কিংবা কতগুলো রান-আউট হাতছাড়া হয়েছে, সেসব নিয়ে। সবটা দেখে তারপর ওকে পয়েন্ট দিন।” রশিদ লতিফের মতে, গত ১৫ বছরের ক্রিকেট বিশ্বের দিকে তাকালে সেরা উইকেটকিপার বলা উচিত কুইন্টন ডি’ কককে। তাঁর কথায়, “কুইন্টন ডি’কক দারুণ ফিনিশার না হলেও খুব ভাল উইকেটকিপার এবং ব্যাটার।”

টেস্ট ক্রিকেটে ২৫৬টি উইকেট এবং ৩৮টি স্টাম্পিংয়ের রেকর্ড রয়েছে ধোনির। ওয়ানডে-তে ৩২১টি ক্যাচ এবং ১২৩টি স্টাম্প আউট, টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৪টি স্টাম্প আউট করেছেন ও ৫৭টি ক্যাচ ধরেছেন উইকেটের পিছনে দাঁড়িয়ে। গোটা বিশ্ব তাঁকে অন্যতম সেরা উইকেটকিপার বলে গণ্য করলেও ক্যাচ হাতছাড়া করার পরিসংখ্যান তুলে ধরে যেন বিতর্ক উসকে দিতে চাইলেন প্রাক্তন পাক উইকেটকিপার লতিফ।

[আরও পড়ুন: বিহারের মহাজোট আগের মতো নয়, ব্যর্থ হলে চাপ পড়বে ২০২৪ লোকসভায়: প্রশান্ত কিশোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে