BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: কেকেআর ম্যাচে বিতর্কের জের, জোরাল হচ্ছে ওয়াইড বলে রিভিউ চালুর দাবি

Published by: Subhajit Mandal |    Posted: May 4, 2022 1:38 pm|    Updated: May 4, 2022 1:38 pm

Former players want DRS in Wide ball decisions after IPL Controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএলে (IPL 2022) আম্পায়ারের ‘ওয়াইড’ বা ‘নো বল’ বলের সিদ্ধান্তকে ঘিরে মাঝে মাঝেই ঝামেলা লেগে যাচ্ছে। প্রকাশ্যেই অসূয়া দেখাচ্ছেন ক্রিকেটাররা। যা দেখার পর ড্যানিয়েল ভেত্তোরি-ইমরান তাহিরদের মনে হচ্ছে, ‘ওয়াইড’ এবং ‘হাই নো বলে’র ক্ষেত্রেও টিমগুলোকে রিভিউ নেওয়ার অনুমতি দেওয়া উচিত।

দিন কয়কে আগে এক ‘হাই নো বল’কে কেন্দ্র করে তুলকালাম ঘটিয়ে দেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্থ। আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষিপ্ত পন্থ মাঠ থেকে টিম তুলে নিতে যান। গত সোমবার কেকেআর বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে আবার আম্পায়ারের ‘ওয়াইডে’র সিদ্ধান্তকে নিয়ে অসূয়া দেখান রাজস্থান (Rajasthan Royals) অধিনায়ক সঞ্জু স্যামসন। কেকেআর ইনিংসের শেষ দিকে রাজস্থান পেসার প্রসিদ্ধ কৃষ্ণর ওভারে তিনটে ওয়াইড দেন আম্পায়ার নীতিন পণ্ডিত। আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ সঞ্জু (Sanju Samson) প্রতিবাদে রিভিউ চেয়ে বসেন।

[আরও পড়ুন: আইপিএলের রোজগার থেকেই বান্দ্রায় বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কিনলেন পৃথ্বী শ, জানেন কত দাম?]

পরে খেলা শেষে নিউজিল্যান্ড (New Zealand) কিংবদন্তি ড্যানিয়েল ভেত্তোরি বলেন, “ক্রিকেটারদের ওয়াইডের ক্ষেত্রেও রিভিউ নিতে দেওয়া উচিত। অনেক ক্ষেত্রেই আম্পায়াররা ভুল সিদ্ধান্ত দিচ্ছেন। সেইসব ভুল শুধরে দেওয়ার অধিকার থাকা উচিত ক্রিকেটারদের। আমি চাই এটা হোক। কারণ ক্রিকেটাররাও খুব ভাল সিদ্ধান্ত নিতে পারবেন।” দক্ষিণ আফ্রিকার কিংবদন্ত ইমরান তাহিরেরও একই মত। তিনি বলেছেন, ‘‌‘ওয়াইড বা হাই নো বলের ক্ষেত্রে রিভিউ নিতে দেওয়া হোক।’’

[আরও পড়ুন: আইপিএল প্লে-অফের সূচি ঘোষণা করল BCCI, কবে খেলা ইডেনে?]

প্রসঙ্গত কিছুদিন আগেই এমসিসি ওয়াইডের নিয়মে বদল এনেছে। নতুন নিয়মে বলা হয়েছে কোনও ব্যাটার বোলারের রান-আপ শুরু হওয়ার পর পপিং ক্রিজে নড়াচড়া করলে, তাঁর সর্বশেষ অবস্থানের উপর ভর করে ওয়াইডের সিদ্ধান্ত নিতে হবে। কিন্তু আইপিএলে অনেক ক্ষেত্রে এই নিয়ম আম্পায়ারা মানছেন না বলে অভিযোগ উঠছে। এই বিতর্ক চূড়ান্ত রূপ নিয়েছিল কেকেআর বনাম রাজস্থান ম্যাচে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে